ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নাসিক নির্বাচনকে বিএনপি টেস্ট কেস ভাবছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
নাসিক নির্বাচনকে বিএনপি টেস্ট কেস ভাবছে

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনকে বিএনপি টেস্ট কেস হিসেবে নিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ঢাকা: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনকে বিএনপি টেস্ট কেস হিসেবে নিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এ নির্বাচনে বিএনপি প্রার্থীর বিজয় হলে তারা বলবে, সরকারের গ্রহণযোগ্যতা নেই এবং পরাজিত হলে কারচুপির অভিযোগ তুলবে বলেও মন্তব্য করেন তিনি।


 
বুধবার (২১ ডিসেম্বর) বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলন তিনি এসব মন্তব্য করেন।
 
আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভী অভিযোগ করেছেন, তৃতীয় শক্তির কারণে তার পরাজয় হতে পারে এমন এক প্রশ্নের উত্তরে ওবায়দুল বলেন, এখন আর তিনি (আইভী) এ দাবি করেন না।

ভোটাররা যাতে অবাধে ভোট দিতে পারেন এ রকম অপর এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, এই দাবিটা তিনি (আইভী) সরকারের কাছে করেননি, নির্বাচন কমিশনের কাছে করেছেন। একজন প্রার্থী হিসেবে স্বাধীন নির্বাচন কমিশনের কাছে এমন দাবি করার অধিকার রয়েছে যে কারো।

খালেদা জিয়াকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে প্রচারে যাওয়া ঠেকাতে ইসি আইন পরিবর্তন করেছে বিএনপির এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে তিনি আরও বলেন, তাদের এমন দাবি অমূলক, ভ্রান্ত এবং ভিত্তিহীন। নির্বাচনের ৭২ ঘণ্টা আগেই বহিরাগতদের এলাকা ছাড়তে হবে এ আইনটা নির্বাচন কমিশন হঠাৎ করেই করেনি। অতীতের সিটি করপোরেশন নির্বাচনের সময়ও এ আইনটি ছিল। কিন্তু বিষয়টি বিএনপির মতো একটা দল জানে না।

বাংলাদেশ সময়: ২৩৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
এসকে/আরবি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।