ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জামায়াতকে ছাড়তে বিএনপির প্রতি নাসিমের আহ্বান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২২ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
জামায়াতকে ছাড়তে বিএনপির প্রতি নাসিমের আহ্বান বক্তব‌্যে দিচ্ছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম/ছবি- বাংলািনউজ

ভালো কোনো অর্জনকে বিতর্কিত করাই বিএনপির অভ্যাস বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

ঢাকা: ভালো কোনো অর্জনকে বিতর্কিত করাই বিএনপির অভ্যাস বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। বিএনপিকে ষড়যন্ত্র না করে জামায়াতকে ছাড়ার আহ্বানও জানিয়েছেন তিনি।

তিনি বলেছেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ হয়েছে। অথচ এ নির্বাচনকে নিয়েও বিএনপি বিরূপ মন্তব্য করেছে। আসলে ভালো কোনো অর্জনকে বিতর্কিত করা বিএনপির চিরাচরিত অভ্যাস।

রোববার (২৫ ডিসেম্বর) দুপুরে ১৪ দলের সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এ সভায় সভাপতিত্ব করেন মোহাম্মদ নাসিম।

সংবাদ সম্মেলনে নাসিম আরো বলেন, ‘জামায়াতকে নিয়ে বিএনপি কোনো দিনও কোনো বিজয় অর্জন করতে পারবে না। তাই বিএনপিকে জামায়াত ছাড়তে হবে। আমরা বিএনপিকে জামায়াত ছাড়ার আহ্বান জানাই। ষড়যন্ত্র না করে জামায়াতকে ছেড়ে সুষ্ঠু ধারার রাজনীতি করুন’।

তিনি বলেন, ‘বিএনপি এখনও নিবন্ধন বাতিল হওয়া যুদ্ধাপরাধী দল জামায়াতের সঙ্গেই রয়েছে। বিএনপি নির্বাচন কমিশন গঠন নিয়ে আলোচনায় জামায়াতকে সঙ্গে রাখতে চায়। জামায়াতকে নিয়ে চললে বিএনপি কোনো দিনই জনসমর্থন পাবে না’।

নির্বাচন কমিশন গঠন প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচন কমিশন গঠনের বিষয়ে রাষ্ট্রপতি সংবিধানের ১১৮ ধারা অনুসারে তার ক্ষমতা প্রয়োগ করবেন। রাষ্ট্রপতি ১১৮ ধারা ব্যবহার করে যেভাবে নির্বাচন কমিশন গঠন করবেন, সেটিতেই ১৪ দলের সমর্থন থাকবে’।  

এক প্রশ্নের উত্তরে মোহাম্মদ নাসিম বলেন, ‘উন্নয়নের ধারা অব্যাহত থাকায় শেখ হাসিনার সরকারের প্রতি জনগণের সমর্থন বাড়ছে। সংবিধান অনুসারে আগামী নির্বাচন যথাসময়েই হবে। জ্বালাও-পোড়াও, বোমা মেরে মানুষ হত্যার কারণে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির ফল এ রকম হয়েছে’।

১৪ দলের এ সভায় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, জাসদের একাংশের সভাপতি শরিফ নুরুল আম্বিয়া, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, জাসদের আরেক অংশের সাধারণ সম্পাদক শিরিন আক্তার, সাম্যবাদী দলের সাধারণ সম্পদক দিলীপ বড়ুয়া, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ডা. ওয়াজেদুল ইসলাম খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
এসকে/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।