ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আদালতের নির্দেশে অর্ধশত ওয়ার্ডের ভোট স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
আদালতের নির্দেশে অর্ধশত ওয়ার্ডের ভোট স্থগিত জেলা পরিষদ নির্বাচন। ছবি: বাংলানিউজ

আদালতের আদেশে দেশের ২১ জেলার অন্তত অর্ধশত ওয়ার্ডের ভোট স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। এর মধ্যে বগুড়া জেলার চেয়ারম্যান পদেও ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। এতে প্রায় অর্ধশত বেশি কেন্দ্রের ভোট বন্ধ করা হয়েছে।

ঢাকা: আদালতের আদেশে দেশের ২১ জেলার অন্তত অর্ধশত ওয়ার্ডের ভোট স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। এর মধ্যে বগুড়া জেলার চেয়ারম্যান পদেও ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

এতে প্রায় অর্ধশত বেশি কেন্দ্রের ভোট বন্ধ করা হয়েছে।

বুধবার (২৮ ডিসেম্বর) জেলা পরিষদের ভোটের দিন ইসির উপ সচিব ফরহাদ আহম্মাদ খান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এসব এলাকায় অনেকে হাইকোর্টে রিট পিটিশন করার কারণে আদালত সাময়িক নির্বাচন স্থগিত করেছেন। তবে কমিশনের পক্ষে সিএমপি দায়ের করা হলে আপিল বিভাগ শুনানির জন্য ৫ জানুয়ারি দিন ধার্য করেছেন। আপিলে সিদ্ধান্ত না আসা পর্যন্ত এসব এলাকায়  নির্বাচন স্থগিত থাকবে।

ভোট স্থগিত এলাকাগুলো হল, বগুড়া জেলার চেয়ারম্যান পদ ও তিনটি ওয়ার্ড, সাতক্ষীরা ৩টি ওয়ার্ড, যশোরে ৪টি, সিলেটে ৪টি, কক্সবাজার ২টি, গাইবান্ধায় ২টি, কুড়িগ্রামে ৩টি, নোয়াখালীতে ৪টি, ব্রাহ্মণবাড়িয়া ২টি, পাবনা, মাগুরা, বগুড়া, মুন্সীগঞ্জ, হবিগঞ্জ, চট্টগ্রাম, বাগেরহাট, কুষ্টিয়া ও খুলনায় ১টি করে ওয়ার্ডের ভোট স্থগিত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২০৭ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
এমসি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।