ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মতিঝিল কেন্দ্রে ভোট শেষ, চলছে গণনা 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
মতিঝিল কেন্দ্রে ভোট শেষ, চলছে গণনা  রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রের সামনে ভোটারদের ভিড়। ছবি: ডি এইচ বাদল

কোনো রকম অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ঢাকা জেলা পরিষদ ৫নং ওয়ার্ডের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ৫নং ওয়ার্ডের সদস্য পদে আওয়ামী লীগের তিন প্রার্থী এবং সংরক্ষিত মহিলা আসনে তিনজন করে প্রতিযোগিতায় অংশ্রহণ করেন।

মতিঝিল থেকে: কোনো রকম অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ঢাকা জেলা পরিষদ ৫নং ওয়ার্ডের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ৫নং ওয়ার্ডের সদস্য পদে আওয়ামী লীগের তিন প্রার্থী এবং সংরক্ষিত মহিলা আসনে তিনজন করে প্রতিযোগিতায় অংশ্রহণ করেন।

বুধবার (২৮ ডিসেম্বর) সকাল ৯টায় শুরু হওয়া রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে নির্বাচনে ভোট গ্রহণ শেষ হয়েছে দুপুর ২টায়। এখন চলছে ভোট গণনা। এই নির্বাচনে সংরক্ষিত ৮ জন মহিলা কাউন্সিলরসহ মোট ৩৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। তারা মহিলা ও পুরুষদের জন্য আলাদা বুথে ভোট দেন।

ওয়ার্ডটির সদস্য পদে নিজেদের সরকার দলীয় তিন প্রার্থী বলে দাবি করেছেন। তারা হলেন- ঘুড়ি প্রতীক নিয়ে যুবলীগ মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক কাজী ইব্রাহিম খলিল (মারুফ)। ক্রিকেট ব্যাট প্রতীক নিয়ে মহানগর দক্ষিণের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মনির হোসেন (স্বপন)।

এ ছাড়াও বঙ্গবন্ধু পরিষদের সদস্য ইঞ্জিনিয়ার কুদ্দুসুর রহমান। তিনি হাতি প্রতীকে নির্বাচন করছেন।

অন্যদিকে, মহিলা সংরক্ষিত আসন-২ এর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনপ্রার্থী। তারা হলেন- হরিণ প্রতীকে রাবেয়া শহীদ, ফুটবল প্রতীকে বিউটি আখতার এবং দোয়াত কলমে সুলতানা আহমেদ (লিপি)।

ঢাকা মহানগর দক্ষিণের খিলগাঁও, সবুজবাগ, মুগদা, মতিঝিল, ওয়ারী, যাত্রাবাড়ী, কদমতলী শ্যামপুর এবং গেন্ডারিয়া (১-১৩, ৩৯, ৪০, ৪১ এবং ৪৫-৫৪ মোট ২৬টি ওয়ার্ডে) নিয়ে গঠিত ঢাকা অঞ্চল-২ এর নির্বাচনী কেন্দ্র মতিঝিল আইডিয়াল কলেজ। এখানে তিন স্তরের নিরাপত্তার মাধ্যমে ভোট অনুষ্ঠিত হয়েছে।  

এ বিষয়ে জানতে চাইলে মতিঝিল জোনের ডিসি আনোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ভোটার ও প্রার্থীদের নিরাপত্তার জন্য পুলিশসহ তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
এমএফআই/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।