ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘খালেদা নোটিশ প্রত্যাহার না করলে আইনি ব্যবস্থা’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৪ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৭
‘খালেদা নোটিশ প্রত্যাহার না করলে আইনি ব্যবস্থা’

ঢাকা: আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেওয়া আইনি নোটিশ প্রত্যাহার না করলে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছে আওয়ামী লীগ।

এ সংক্রান্ত সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে মতিয়া চৌধুরী বলেন, ‘খালেদা জিয়া আইনি নোটিশ দিয়েছেন।

আমরা আইনগতভাবেই বিষয়টির মোকাবেলা করবো’।

হাছান মাহমুদ বলেন, ‘খালেদা জিয়াকে আমরা বলতে চাই, অবিলম্বে এই আইনি নোটিশ প্রত্যাহার করতে হবে। তা না হলে এর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে’।

বুধবার (২০ ডিসেম্বর) বিকেলে আওয়ামী লীগ সভাপতির রাজধানীর ধানমণ্ডি কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে হাছান মাহমুদ বলেন, ‘আইনি নোটিশ এখনও আমাদের কাছে আসেনি। গণমাধ্যম থেকে নোটিশের বিষয়টি জেনেছি। নোটিশ পেলে এ বিষয়ে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে’।

তিনি আরও বলেন, খালেদা জিয়া ও তার পরিবারের সদস্যদের দুর্নীতি দেশে-বিদেশে ফলাও করে প্রচার হচ্ছে, দুর্নীতির মামলায় তাদের বিচার চলছে। ঠিক সে সময়ে জনগণের দৃষ্টি ভিন্নখাতে প্রবাহিত করতেই আইনি নোটিশ পাঠিয়েছেন খালেদা। শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করছেন তিনি।

তিনি বলেন, ১২টি দেশে খালেদা জিয়া ও তার পরিবারের এক হাজার ২০০ কোটি মার্কিন ডলার পাচারের অভিযোগ এসেছে। জরিমানা দিয়ে কালো টাকা সাদা করেছেন খালেদা জিয়া।

২০০১ সাল পরবর্তী বিভিন্ন সময়ে খালেদা জিয়া ও তার পরিবারের দুর্নীতি ও অর্থপাচারের বিভিন্ন অভিযোগ তুলে ধরে হাছান মাহমুদ বলেন, দুর্নীতি ও অর্থপাচারের জন্য খালেদা জিয়াকে জনগণের কাছে ক্ষমা চাইতে হবে।

মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশে খালেদা জিয়া ও তার পরিবারের সদস্যদের অর্থ বিনিয়োগের যে অভিযোগ উঠেছে, এ বিষয়ে আওয়ামী লীগের কাছে কোনো তথ্য-প্রমাণ আছে কি-না- সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে হাছান মাহমুদ বলেন, ‘আমাদের কাছে অবশ্যই তথ্য প্রমাণ আছে। বিভিন্ন অনলাইনেও বিষয়টি প্রকাশিত হয়েছে’।

মতিয়া চৌধুরীও বলেন, আওয়ামী লীগ কোনোদিন প্রমাণ ছাড়া ভিত্তিহীন কোনো তথ্য দেয় না বা প্রচার করে না, বানোয়াট কথাও বলে না।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৭
এসকে/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।