ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পুলিশের ওপর হামলার অভিযোগে ২৫০ জনের বিরুদ্ধে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৮
পুলিশের ওপর হামলার অভিযোগে ২৫০ জনের বিরুদ্ধে মামলা ছবি: প্রতীকী

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী পালনের সময় পুলিশের সঙ্গে নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় জেলা ছাত্রদলের আহ্বায়ক শরীফ উর জামান সিজারসহ ২৫০ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে।

 

 

সোমবার (১ জানুয়ারি) রাতে পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধাদানের অভিযোগ এনে মামলাটি দায়ের করেন সদর থানার উপ-পরিদর্শক মিজানুর রহমান।

মামলায় আহ্বায়ক সিজারের নামসহ ২৮ জনের নাম উল্লেখ করা হয়েছে।

বাকীদের অজ্ঞাত দেখানো হয়েছে।

মামলায় অভিযোগ আনা হয়েছে, সোমবার সকাল থেকেই ছাত্রদলের নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে শহরের শ্রীমন্ত টাউন হল চত্বরে সমাবেত হতে থাকে। বেলা সাড়ে ১১টার দিকে ২০০/২৫০ জন নেতাকর্মী শহরে শোভাযাত্রা বের করতে চাইলে পুলিশ তাতে বাধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে ছাত্রদলের নেতাকর্মীরা লাঠিসোটা ও ইট পাটকেল নিয়ে পুলিশের ওপর হামলা চালায়। এতে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (অপরাশেন) আমির আব্বাসসহ ৬ পুলিশ আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করে।

এ ঘটনায় পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধাদানের অভিযোগ এনে দণ্ডবিধির ১৪৩/৩৩২/৩৩৩/৩৫৩/৩০৭ ধারায় মামলাটি রেকর্ড করা হয়। যার নং ১।

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোজাম্মেল হক মামলার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন পুলিশের ওপর হামলা মামলার আসামিদের গ্রেফতার করতে শহরে অভিযান চালাচ্ছে পুলিশ।

প্রসঙ্গত চুয়াডাঙ্গায় ছাত্রদলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রা বের করার প্রস্তুতিকালে পুলিশ তাদের বাধা দেয়। এসময় বাধা অতিক্রম করে তারা শোভাযাত্রা বের করতে গেলে পুলিশ ছাত্রদলের নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করে। এ সময় জেলা ছাত্রদলের আহ্বায়ক শরীফ উর জামান সিজারসহ বিভিন্ন ইউনিটের ৪০ নেতাকর্মী আহত হয়। এদের মধ্যে অনন্ত ৩০ জনকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, ০১ জানুয়ারি, ২০১৮

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।