ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

৯ নির্বাচনী পর্যবেক্ষক সংস্থা নিয়ে আ’লীগের আপত্তি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৮
৯ নির্বাচনী পর্যবেক্ষক সংস্থা নিয়ে আ’লীগের আপত্তি এইচটি ইমাম

ঢাকা: বিএনপি-জামায়াতের সঙ্গে সম্পৃক্তার অভিযোগ এনে ৯টি নির্বাচনী পর্যবেক্ষক সংস্থার অনুমতি বাতিলের দাবি জানিয়েছে আওয়ামী লীগ। 

মঙ্গলবার (২৫ ডিসেম্বর) বিকেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মিডিয়া সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে দলটির নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচটি ইমাম এ বিষয়ে বলেন, আমরা দু’বার লিখিতভাবে নির্বাচন কমিশন আমাদের আপত্তির কথা জানিয়েছি।

ডেমোক্রেসি ওয়াচ, খান ফাউন্ডেশন, লাইট হাউজ, বাংলাদেশ মানবাধিকার সমন্বয় পরিষদ, জাগরণী চক্র ফাউন্ডেশন, নবলোক, কোস্ট ট্রাস্ট, শরীয়তপুর ডেভেলপমেন্ট সোসাইটি ও নোয়াখালী রুরাল ডেভেলপমেন্ট সোসাইটি নিয়ে তাদের বলে জানান তিনি।

এইচটি ইমাম বলেন, বিএনপি-জামায়াতের সঙ্গে সম্পৃক্ত অথবা তাদের লক্ষ্য ও উদ্দেশ্যের প্রতি সমর্থনকারী এবং অনুভূতিশীল ৯টি সংস্থাকে নির্বাচন পর্যবেক্ষণের অনুমতি দেওয়া হয়েছে। এসব সংস্থা মোট ১৪০টি সংসদীয় আসনে প্রায় ৬ হাজার ৫৮৫ জন পর্যবেক্ষক পাঠাচ্ছে। এদের প্রায় সবাই বিএনপি-জামায়াতের সক্রিয় কর্মী।

আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান বলেন, নির্বাচন নিয়ে ষড়যন্ত্রের অংশ হিসেবেই এটা করা হয়েছে দাবি করে তিনি বলেন, আমরা (গণপ্রতিনিধিত্ব আদেশের (আরপিও) ৯১ অনুচ্ছেদের বিধানের আলোকে এই নয় সংস্থার অনুমতি বাতিলের দাবি জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৮
এমইউএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।