ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ভোট যাতে ছিনিয়ে নিতে না পারে, সতর্ক থাকুন: সাকি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৮
ভোট যাতে ছিনিয়ে নিতে না পারে, সতর্ক থাকুন: সাকি শেষদিনের প্রচারণায় ঢাকা-১২ আসনের প্রার্থী জোনায়েদ সাকি

ঢাকা: ভোটারদের দলে দলে ভোটকেন্দ্রে আসার আহবান জানিয়ে ঢাকা-১২ আসনে কোদাল প্রতীকের প্রার্থী জোনায়েদ সাকি বলেছেন, আপনার ভোট একটা মূল্যবান আমানত। আপনার সম্মান ও মর্যাদারও প্রতীক। ভোট আপনার নাগরিক অধিকার। বহু মানুষের রক্তের বিনিময়ে এই সার্বজনীন ভোটাধিকার প্রতিষ্ঠিত হয়েছে। এই অধিকার রক্ষা করুন।

নির্বাচনের দিন ভোটারদের সকাল সকাল ভোটকেন্দ্রে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, সকাল সকাল ভোটকেন্দ্রে আসুন, যেন কেউ সুযোগ নিয়ে আপনার ভোট নিয়ে যেতে না পারে। আপনার ভোটাধিকার যাতে কেউ ছিনিয়ে নিতে না পারে—সে বিষয়ে সজাগ-সতর্ক থাকুন।

আপনার উপস্থিতিই বিদ্যমান পরিস্থিতির একতরফা দিকটিকে বদলে দিতে পারে। ভোটাররাই হচ্ছে সবচেয়ে বড় ফ্যাক্টর। আপনারা ভয়-বাধা উপেক্ষা করে দলে দলে ভোটকেন্দ্রে আসুন।  

বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) ঢাকা-১২ আসনের ২৬ নং ওয়ার্ডের বিভিন্ন অঞ্চলে জনসংযোগ করেন গণতান্ত্রিক বামজোট মনোনীত প্রার্থী জোনায়েদ সাকি।
 
নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়ে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক সাকি বলেন, এতদিন ধরে নির্বাচনের সমান সুযোগ আপনারা নিশ্চিত করতে পারেননি। অন্তত ভোটকেন্দ্রে যাতে নির্ভয়ে ভোটাররা যেতে পারেন, ভোট দিতে পারেন, ভোট যাতে ঠিকঠাক গণনা হয় ও ফল প্রকাশ হয় তার ব্যবস্থা করুন। এতটুকু নিশ্চিত করতে পারলেও জাতি আপনাদের কৃতজ্ঞতার সাথে স্মরণ রাখবে। না হলে আপনারা ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবেন।

আইন-শৃঙ্খলা বাহিনীর উদ্দেশে জোনায়েদ সাকি বলেন, আপনারা রাষ্ট্রের কর্মচারী। আপনাদের কাছে সে অনুযায়ীই নিরপেক্ষ আচরণ প্রত্যাশা করছি। আপনারা সে দায়িত্ব নিজ নিজ পেশাগত মর্যাদা অক্ষুন্ন রেখে পালন করবেন তারই আহ্বান জানাই।

গণসংযোগ কর্মসূচিতে জোনায়েদ সাকির সঙ্গে উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের ভারপ্রাপ্ত নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল, কেন্দ্রীয় কমিটির নেতা দেওয়ান আবদুর রশীদ নীলু, তাসলিমা আখতার, বাচ্চু ভূঈয়া, মনির উদ্দীন পাপ্পু, আবু বকর রিপন, তরিকুল সুজন, বেলায়েত হোসেন জুলকারনাইন ইমন, ছাত্র ফেডারেশন সভাপতি গোলাম মোস্তফা প্রমুখ।

বিপুলসংখ্যক ফেস্টুন, জাতীয় পতাকা, দলীয় পতাকা এবং কোদাল প্রতীক নিয়ে বর্ণিল মিছিল নিয়ে শেষ দিনের গণসংযোগ করেন জোনায়েদ সাকির কর্মী-সমর্থকরা।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৮
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।