ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পুরনোদের কাধেই গোলাপগঞ্জ আ’লীগের নেতৃত্ব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০২ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
পুরনোদের কাধেই গোলাপগঞ্জ আ’লীগের নেতৃত্ব

সিলেট: ১৫ বছর পরও অপরিবর্তিত থেকে গেছে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের নির্বাচনী এলাকা সিলেটের গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কমিটি।

অ্যাডভোকেট ইকবাল আহমদ চৌধুরীকে সভাপতি ও রফিক আহমদকে সাধারণ সম্পাদক পদে তিন বছরের জন্য মনোনীত করা হয়েছে।
 
সম্মেলনের দীর্ঘ একমাস পর ঝুলে থাকা এ কমিটি মঙ্গলবার (১৭ ডিসেম্বর) রাতে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান অনুমোদন করেন।


 
সংশ্লিষ্টরা জানান, সভাপতি ও সাধারণ সম্পাদক মিলে স্বল্প সময়ের মধ্যে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে তা অনুমোদনের জন্য জেলা কমিটির কাছে হস্তান্তর করার কথা।
 
গত ১৩ নভেম্বর গোলাপগঞ্জ আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়। কিন্তু কাউন্সিলরদের মতের বিরুদ্ধে গিয়ে সাধারণ সম্পাদক পদে স্থানীয় সংসদ সদস্য সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের পছন্দের লোক চাপিয়ে দেওয়ার অভিযোগ ছিল নেতাকর্মীর।
 
ওইদিন দ্বিতীয় অধিবেশনে এ ইস্যুতে বিশৃঙ্খলা শুরু হয়। নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়ে রাস্তায় নেমে প্রতিবাদ করেন। পরে কমিটি ঘোষণা না করেই কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা সম্মেলনস্থল ত্যাগ করেন।   
 
এ উপজেলার নেতৃত্ব নির্ধারণের বিষয়ে আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের হস্তক্ষেপ কামনা করা হয়। অবশেষে সব বিতর্ক এড়াতে পুরানদের কাধেই নেতৃত্ব তুলে দিয়েছে জেলা আওয়ামী লীগ।
 
বাংলাদেশ সময়: ০০৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
এনইউ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।