ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ফজলে হাসান আবেদের মৃত্যুতে মির্জা ফখরুলের শোক

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৯
ফজলে হাসান আবেদের মৃত্যুতে মির্জা ফখরুলের শোক

ঢাকা: বেসরকারি উন্নয়ন সংস্থা ব্রাকের প্রতিষ্ঠাতা, সামাজিক অগ্রগতির অন্যতম কর্ণধার, স্বাধীনতা সংগ্রামী ফজলে হাসান আবেদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (২০ ডিসেম্বর) পাঠানো এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, ফজলে হাসান আবেদ সামাজিক উন্নয়নের ক্ষেত্রে দেশ ও আন্তর্জাতিক পর্যায়ে অনন্য সাধারণ অবদান রেখেছেন। স্বাধীনতা সংগ্রামী হিসেবে তিনি দেশ মাতৃকার মুক্তির জন্য যে ভূমিকা পালন করেছেন তা দেশবাসীর কাছে চির স্মরণীয় হয়ে থাকবে।

স্বাপ্নিক দূরদৃষ্টি, উদ্যমী কর্মতৎপরতা ও গতিশীল নেতৃত্বে ফজলে হোসেন আবেদ ব্র্যাককে পরিণত করেন বিশ্বের সর্ববৃহৎ বেসরকারি উন্নয়ন সংস্থায়।
 
‘ফজলে হাসান আবেদ দেশের পিছিয়ে পড়া প্রান্তিক জনগোষ্ঠীকে আত্মনির্ভরশীল করতে নতুন পদ্ধতি উদ্ভাবন করতে সক্ষম হয়েছিলেন। চার দশক ধরে তার অভূতপূর্ব নেতৃত্বের মাধ্যমে গ্রামাঞ্চলে দরিদ্র মানুষের জীবনমান উন্নয়নে দীর্ঘমেয়াদী নানা কর্মসূচি গ্রহণ করে তা বাস্তবায়ন করেছেন। তার মতো গুণী, সজ্জন, মৃদুভাষী, সুশিক্ষিত ও উদ্যমী মানুষের এই মুহূর্তে পৃথিবী থেকে চলে যাওয়ায় দেশে এক বিরাট শূন্যতার সৃষ্টি হলো। ফজলে হাসান আবেদের আত্মার মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবার ও শুভানুধ্যায়ীদের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। ’

বাংলাদেশ সময়: ০৭১০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৯
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।