ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

ঢাকার দুই সিটিতে জামায়াত কি প্রার্থী দেবে?

মহসিন হোসেন, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১১ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
ঢাকার দুই সিটিতে জামায়াত কি প্রার্থী দেবে?

ঢাকা: নির্বাচন কমিশনের (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটি করপোরেশনের ভোট গ্রহণ। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ৩১ ডিসেম্বর। সে হিসেবে প্রার্থীদের হাতে সময় আছে মাত্র এক সপ্তাহ। 

দু’টি বড় দলের মধ্যেই মূলত লড়াই হবে। তাই আওয়ামী লীগ আর বিএনপি থেকে কারা মনোনয়ন পাবেন তা নিয়ে জনগণের মধ্যে রয়েছে কৌতুহল।

 

এদিকে অনিবন্ধিত দল জামায়াতও স্বতন্ত্রভাবে প্রার্থী দিতে পারে বলে শোনা যাচ্ছে। যদিও বিএনপির সঙ্গে জোটবদ্ধ দলটি আদৌ নির্বাচনী মাঠে থাকবে কি না সে বিষয়ে সন্দেহ আছে। তবে বিএনপি এবারের নির্বাচনে শেষ দিন পর্যন্ত মাঠে থাকবে বলে দলীয় সূত্রে জানা গেছে।

২০ দলীয় জোটের শরীক দল জামায়াতে ইসলামীও দুই সিটিতে প্রার্থী দিতে পারে বলে শোনা যাচ্ছে। যদিও আদালত জামায়াতে ইসলামীর নিবন্ধন বাতিল করেছে তারপরও তারা স্বতন্ত্রভাবে নির্বাচনে অংশ নেওয়ার চেষ্টা চালাচ্ছে। সে ক্ষেত্রে দলের ঢাকা মহানগর উত্তরের আমির মো. সেলিম উদ্দিন ও ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদকে প্রার্থী করা হতে পারে।

জামায়াতের দায়িত্বশীল একটি সূত্র জানায়, সম্প্রতি দলের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের কাছে সেলিম উদ্দিন ও ড. মাসুদের নাম প্রস্তাব করেছে নির্বাচন পরিচালনা কমিটি। তবে এ বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। প্রার্থীরা ঘরোয়াভাবে গণসংযোগ চালাচ্ছেন।

জানতে চাইলে জামায়াতে ইসলামীর নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার বাংলানিউজকে বলেন, ‘জামায়াত ঢাকার দুই সিটিতে প্রার্থী দেবে কি না এ বিষয়ে আমার কাছে কোনো তথ্য নেই। ’

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
এমএইচ/এজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।