ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

লোহাগড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
লোহাগড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক গ্রেফতার

নড়াইল: নড়াইলের লোহাগড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাশেদুল হাসান রাশেদকে গ্রেফতার করেছে পুলিশ। 

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) সকালে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন।  

এর আগে সোমবার (২৩ ডিসেম্বর) রাত ১০টার দিকে লোহাগড়ার লক্ষ্মীপাশা বটতলা চৌরাস্তা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

লোহাগড়া থানার ওসি (তদন্ত) আমানুল্লাহ আল বারী বাংলানিউজকে জানান, ২০১৬ সালের ১৬ আগস্ট লোহাগড়ার পারমল্লিকপুর গ্রামের নূর ইসলাম মৃধাকে (৫০) কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষরা। ছাত্রলীগ নেতা রাশেদ এ হত্যা মামলার আসামি। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ছিল। রাশেদ লোহাগড়ার খলিশাখালী গ্রামের গোলাম রসুলের ছেলে।

স্থানীয়রা জানান, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে লোহাগড়ার পারমল্লিকপুর গ্রামে ঠাকুর এবং মৃধা বংশের লোকজনের মধ্যে বিরোধের জেরে মল্লিকপুর ইউনিয়ন কৃষক লীগের তৎকালীন সাধারণ সম্পাদক নূর ইসলাম মৃধাকে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষরা।  

২০১৬ সালের ১৬ আগস্ট সকাল সাড়ে ১০টার দিকে পারমল্লিকপুর গ্রামে নূর ইসলামের বাড়িতে হামলা চালিয়ে তাকে হত্যা করা হয়। এ ঘটনায় নূর ইসলামের দুই মেয়ে শাহিনা (২২) ও লিমা (২০), ভাতিজা ইকবাল মৃধা (৩৪), প্রতিবেশী জামিলা, শাহীন, পান্নু, সানোয়ার, লিয়াকত, জলিল, সুজনসহ ১০ জনকে পিটিয়ে এবং কুপিয়ে জখম করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ওই সময় ১০ রাউন্ড শর্টগানের গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং চারজনকে আটক করে।  

বাংলাদেশ সময়: ১২২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।