ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হত্যাকারীরাই ‘গণতন্ত্র হত্যা’ দিবস পালন করে: তোফায়েল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৯
হত্যাকারীরাই ‘গণতন্ত্র হত্যা’ দিবস পালন করে: তোফায়েল

ভোলা: সাবেক মন্ত্রী ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, বিজয়ের মাসে গণতন্ত্র হত্যাকারীরাই ‘গণতন্ত্র হত্যা’ দিবস পালন করে। তাদের ধিক্কার দেওয়া ছাড়া আর কিছু করার নেই।

তিনি বলেন, যেই দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান সেনাবাহিনীর প্রধান হিসেবে রাষ্ট্রপতি হয়েছে। এখন তারা পালন করছে গণতন্ত্র হত্যা দিবস।

অথচ তারা (বিএনপি) গত বছরের ৩০ ডিসেম্বর সংসদ নির্বাচনে অংশ নিয়ে মাত্র ৬টি আসন পেয়েছে।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) দুপুরে সদর উপজেলার বাংলাবাজারে এনআরবিসি ব্যাংক উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এ কথা বলেন। ব্যাংকের চেয়রম্যান এস এম পরভেজ তমাল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

এসময় তোফায়েল আহমেদ ডাকসুর ভিপি নুরুল হক নুরুর উপর হামলার বিষয়ে বলেন, এটা অন্যায় ও গ্রহণযোগ্য নয়। প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, যারা এ ঘটনার সঙ্গে জড়িত নিরপেক্ষ তদন্তের মাধ্যমে তাদের বিচারের আওতায় আনা হবে। একজন ডাকসুর ভিপি’র গায়ে হাত তোলা গোটা ছাত্রসমাজের জন্য কলঙ্ক।

স্মৃতিচারণ করে তিনি বলেন, আমরা যখন ছাত্র রাজনীতি করতাম, তখন আমাদের মত ও পথের ভিন্নতা ছিল। তারপরেও আমরা এক টেবিলে বসে ’৬৯ সালে ৪ জানুয়ারি ১১ দফা কর্মসূচি প্রণয়ন করেছিলাম।

তিনি বলেন, ডাকসুর ভিপি যখন কেউ হয়, সে তখন সবার নির্বাচিত নেতা। সেই ডাকসু অফিসে ডুকে নুরুর উপর যেভাবে হামলা-নির্যাতন করা হয়েছে এটা অমানবিক। আমাদের ছাত্রজীবনে এমন করে এনএসএফ ডাকসু অফিসে আক্রমণ করেছিল। কিন্তু সেই আয়ূবখান-এনএসএফ’র পতন হয়েছে। সেই শিক্ষা কেউ গ্রহণ করেনা।

সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ আরো বলেন, যে বাংলাদেশকে একসময় বলা হতো দরিদ্র দেশের মডেল। সেই দেশকে এখন বলা হয় বিস্ময়কর উত্থান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলছে দুর্বার গতিতে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, ব্যাংকের পরিচালক মোস্তাফিজুর রহমান, ড. নুরনবী, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, জেলা পুলিশ সুপার সরকার মো. কায়সার ও জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।