ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ইভিএমে আপত্তি মির্জা ফখরুলের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৯
ইভিএমে আপত্তি মির্জা ফখরুলের

ঢাকা: ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নিয়ে আপত্তি তুলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

তিনি বলেন, ঢাকা সিটি নির্বাচনে ইভিএমে ভোট হলে জনগণের রায় প্রতিফলিত হবে না। বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে কোনো সুষ্ঠু ভোট হয়নি।

বুধবার (২৫ ডিসেম্বর) সকালে রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয়তাবাদী ছাত্রদলের নবগঠিত কেন্দ্রীয় আংশিক কমিটি ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল কমিটির নেতাদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন।
 
মির্জা ফখরুল বলেন, সিটি করপোরেশন নির্বাচনের বিষয়ে আমরা পরিষ্কার করে বলেছি, বর্তমান নির্বাচন কমিশনের অধীনে ও বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু এবং অবাধ হতে পারে না। এতে জনগণের রায় প্রতিফলিত হয় না। তারপরেও আমরা যেহেতু গণতন্ত্রে বিশ্বাস করি, তাই নির্বাচনে অংশ নিচ্ছি।

তিনি বলেন, কমিশন বলেছে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। যেটা সম্পূর্ণভাবে ত্রুটিযুক্ত। আমরা এটাকে প্রত্যাখ্যান করেছি। বলেছি যে, আমরা মনে করি এটা সঠিক হবে না। এ কারণে আমরা মনে করি ইভিএমে জনগণের রায় প্রতিফলিত হবে না। নির্বাচন সুষ্ঠু হওয়ার সম্ভাবনা কম।  
 
বিএনপি মহাসচিব বলেন, আজ ছাত্রদল নেতারা শপথ নিয়েছে বাংলাদেশের যে গণতন্ত্রহীনতা বিরাজ করছে এই গণতন্ত্রকে ফিরিয়ে আনতে এবং দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে। ছাত্র-জনতার ঐক্যবদ্ধ  আন্দোলনের মধ্য দিয়েই দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করবে।

খ্রিস্টান সম্প্রদায়ের লোকদের বড়দিনের শুভেচ্ছা জানিয়ে মির্জা ফখরুল বলেন, বড়দিনের শুভেচ্ছা জানাচ্ছি খ্রিস্টান ধর্মালম্বীদের। আমরা আশা করছি এর মাধ্যমে সুন্দর শান্তিময় পরিবেশ পরিস্থিতি গড়ে উঠবে।

নতুন বছরে সুন্দরের প্রত্যাশা করে বিএনপি মহাসচিব বলেন, নতুন বছরে আমাদের সব সময় প্রত্যাশা থাকে সুন্দর বছর দেখতে পাবো। আমরা মনে করি এবছর জনগণ গণতন্ত্রের জন্য সংগ্রাম করবে। অসত্য বের করে সত্য ও সুন্দরকে প্রতিষ্ঠা করবে। খালেদা জিয়াকে মুক্ত করে গণতন্ত্রকে মুক্ত করবে।

এসময় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, কেন্দ্রীয় নেতা সাবেক ডাকসু এজিএস নাজিমউদ্দিন আলম, ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিরুজ্জামান শিমুল, যুবদলের সাধারণ সুলতান সালাউদ্দিন টুকু, ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুল হক খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল প্রমুখ উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৯
এমএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।