ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

সিপিবির মেয়রপ্রার্থী উত্তরে রুবেল, দক্ষিণে মানবেন্দ্র 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৯
সিপিবির মেয়রপ্রার্থী উত্তরে রুবেল, দক্ষিণে মানবেন্দ্র 

ঢাকা: ঢাকা সিটি করপোরেশনের মেয়র নির্বাচনে প্রার্থী হিসেবে ঢাকা উত্তরে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) মহানগর কমিটির সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক রুবেল এবং দক্ষিণে ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি মানবেন্দ্র দেবনাথের নাম ঘোষণা করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ঢাকা জেলা কমিটি। 

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় রাজধানীর পল্টনে সিপিবি কার্যালয়ের মুক্তি ভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনের মাধ্যমে এই দু’জনের নাম ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে সিপিবি নির্বাচনের প্রতি জনগণের আস্থা ফিরিয়ে আনতে সরকার ও নির্বাচন কমিশনের প্রতি চারটি লিখিত দাবি উত্থাপন করেন।

 

দাবিগুলোর মধ্যে অন্যতম হচ্ছে, মেয়র নির্বাচনে যে জামানতের টাকা নির্ধারণ করা হয়েছে তা একজন সৎ রাজনীতিবিদের পক্ষে দেওয়াটা কঠিন। মেয়র পদে জামানতের টাকা ১০ হাজার এবং কাউন্সিলর পদে ৫ হাজার টাকা নির্ধারণ করা দাবি করা হয় সংবাদ সম্মেলনে।

বাম গণতান্ত্রিক জোটের সঙ্গে আলোচনা সাপেক্ষে চূড়ান্তভাবে সিপিবির মেয়রপ্রার্থী নির্বাচন করা হবে বলেও সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়।  

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৯
আরকেআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।