ঢাকা, শুক্রবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

সরকার দেশকে অন্ধকারে ঠেলে দিয়েছে: মিনু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৯
সরকার দেশকে অন্ধকারে ঠেলে দিয়েছে: মিনু

রাজশাহী: সরকার দেশকে অন্ধকারে ঠেলে দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা রাজশাহীর সাবেক মেয়র মিজানুর রহমান মিনু। 

সোমবার (৩০ ডিসেম্বর) দুপুরে ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে রাজশাহীতে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এ অভিযোগ করেন।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মিনু বলেন, দেশের ৯৯ ভাগ মানুষকে এ সরকার অর্থনৈতিকভাবে পঙ্গু করে ফেলেছে।

দেশ এখন তলাবিহীন ঝুড়িতে পরিণত হয়েছে। বৈদেশিক মুদ্রা আসা বন্ধ হয়ে গেছে। দেশ থেকে জনশক্তি রপ্তানি অর্ধেকের থেকেও কমে এসেছে। এর কারণ হচ্ছে- দেশে এখন কোনো প্রকার গণতন্ত্র নেই।

তিনি বলেন, ২০১৮ সালের ২৯ ডিসেম্বর রাতে এবং ৩০ ডিসেম্বর দিনব্যাপী ভোট ডাকাতি করে এ সরকার ক্ষমতায় এসেছে। এর কারণে বহির্বিশ্ব বাংলাদেশ থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে। ব্যাংকে এখন কোনো রিজার্ভ নেই। অর্থ সংকটের কারণে ব্যবসা-বাণিজ্যের চরম ক্ষতি হচ্ছে। দেশের সব টাকা অবৈধ প্রধানমন্ত্রীর পরিবারে চলে গেছে। দেশটাকে একটা পরিবারতন্ত্রে পরিণত করছে এ সরকার।

মিনু বলেন, খালেদা জিয়া কোনো দুর্নীতি না করলেও এখন মিথ্যা ও সাজানো মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে আছেন। গুরুতর অসুস্থ হলেও সরকার তাকে জামিন দিচ্ছে না। এখন এ অবৈধ সরকারের কাছে আর খালেদা জিয়ার জন্য কোনো প্রকার জামিনের আবেদন বা মুক্তির দাবি করা হবে না। তাই এবার রাস্তায় আন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করা হবে।

আসছে ২৬ মার্চ ৩০ হাজারের ওপরে নেতাকর্মী নিয়ে রাস্তায় মিছিল বের করা হবে। আর এতে বাধা এলে  সেখানেই প্রতিহত করা হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন বিএনপি নেতা মিনু।

রাজশাহী মহানগর, জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন এ বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে।  

মহানগরের মালোপাড়ায় থাকা বিএনপি কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ হয়।  

এতে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।  

বিশেষ অতিথি ছিলেন- বিএনপির কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন, বিএনপির কেন্দ্রীয় কমটির সদস্য ও জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ, যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম মার্শাল, জেলা বিএনপির সদস্য মহসিন আলী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa