ঢাকা, শুক্রবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

বরিশালে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৯
বরিশালে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ সমাবেশ বরিশালে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ সমাবেশ

বরিশাল: ৩০ ডিসেম্বর ঢাকায় কালো দিবসের কর্মসূচিতে পুলিশের হামলা-গ্রেফতার ও সারাদেশে বামজোটের সমাবেশে বাধার প্রতিবাদে বরিশালে সমাবেশ ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করেছে বাম গণতান্ত্রিক জোট।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) বেলা ১১টায় নগরের সদররোডে জোটের বরিশাল জেলা পরিচালনা পরিষদ এ কর্মসূচির আয়োজন করে।

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক দেওয়ান আ. রসিদ নিলুর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ইউনাইটেড কমিউনিস্ট লীগের সম্পাদকমন্ডলীর সদস্য মুক্তিযোদ্ধা অধ্যাপক আ. ছাত্তার, বরিশাল জেলা কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি অধ্যাপক আ ক ম মিজানুর রহমান সেলিম, জেলা সম্পাদক অ্যাডভোকেট একে আজাদ, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলার সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী, জেলা গণসংহতি আন্দোলনের সদস্য নবীন আহমেদ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, রাতের অন্ধকারে প্রশাসনযন্ত্র ও ক্যাডার বাহিনী দিয়ে ভোটগ্রহণ করে গায়ের জোরে সরকার গঠন করা হয়েছে। সে কথা বলতে গেলে গলা টিপে ধরা হচ্ছে। কিন্তু গলা টিপে ধরে কারো মুখ বন্ধ করা যায়না, সরকার সে কথা আজ ভুলে গেছে।  

বক্তারা বলেন, সত্য কখনো গায়ের জোরে মিথ্যা দিয়ে ঢেকে রাখা যায়না। তাই সরকার ক্ষমতা দখল করে রাখার জন্য দিশেহারা হয়ে পড়েছে।

সমাবেশে শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি অশ্বিনী কুমার হল চত্বর থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সদররোডে এসে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৯
এমএস/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa