ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

জন আকাঙ্ক্ষায় যোগ দিলেন জামায়াত নেতা সাজু!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৭ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২০
জন আকাঙ্ক্ষায় যোগ দিলেন জামায়াত নেতা সাজু!

লালমনিরহাট: লালমনিরহাট-১ (পাটগ্রাম-হাতীবান্ধা) আসনের জামায়াতের সমন্বয়কারী আবু হেনা এরশাদ হোসেন সাজু জন আকাঙ্ক্ষার বাংলাদেশ নামক নতুন একটি রাজনৈতিক দলে যোগদান করেছেন। 

শুক্রবার (৩ জানুয়ারি) সকালে কক্সবাজারের হোটেল কোস্টাল পিস্ অডিটরিয়ামে সংগঠনটি একটি জাতীয় নির্বাহী কমিটির কর্মশালায় যোগদান করেন তিনি।  

আবু হেনা এরশাদ হোসেন সাজু পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের খেংটি বুড়িরবাড়ি গ্রামের বাসিন্দা।

 

স্থানীয় রাজনৈতিক বিশ্লেষকরা জানান, আবু হেনা এরশাদ হোসেন সাজু ছাত্র অবস্থায় ইসলামী ছাত্রশিবিরের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। দীর্ঘ দিনের ছাত্রশিবির ছেড়ে কিছু সময়ের জন্য জাতীয় পার্টির সঙ্গে জড়িয়ে পড়েন। এরপর আবারো জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িয়ে ২০০১ সালে লালমনিরহাট-১ (পাটগ্রাম-হাতীবান্ধা) আসনে ২০ দলীয় জোট প্রার্থী হিসবে দাঁড়িপাল্লা প্রতীকে নির্বাচনে অংশগ্রহণ করেন। সেই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আসনটির বর্তমান সংসদ সদস্য মোতাহার হোসেনের কাছে পরাজয় বরণ করেন।  

এরপর থেকে জামায়তের পাটগ্রাম ও হাতীবান্ধা উপজেলার সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করছেন আবু হেনা এরশাদ হোসেন সাজু। ২০১৪ সালে ৫ জানুয়ারি নির্বাচন পূর্ব ও পরবর্তি সময়ে ২০ দলীয় জোটে আন্দোলন সংগ্রামে তিনিই ছিলেন প্রথমসারির নেতা। সেই সময় পাটগ্রামে পুলিশের সঙ্গে কয়েক দফায় সংঘর্ষ হয় বিএনপি-জামায়াতের। আওয়ামী লীগের অনেক নেতাকর্মীর বাড়িতে অগ্নিসংযোগ করার দায়ে বিএনপি জামায়াতে শত শত নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ। প্রতিটি মামলায় এজাহার নামীয় আসামি ছিলেন জামায়াত নেতা আবু হেনা এরশাদ হোসেন সাজু।

বিভিন্ন রাজনৈতিক মামলা একাধিকবার হাজতবাসও করেছেন এ জামায়াত নেতা। ২০১৪ সালে পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান পদেও জামায়াতের হয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করে নৌকার প্রার্থী রুহুল আমিন বাবুলের কাছে পরাজয় বরণ করেন সাজু।  

সদ্য আত্মপ্রকাশ হওয়া জন আকাঙ্ক্ষার বাংলাদেশ নামক একটি রাজনৈতিক দালের কেন্দ্রীয় জাতীয় কর্মশালায় যোগদানের মধ্য দিয়ে নতুন রাজনীতিতে পা রাখলেন জামায়াত নেতা আবু হেনা এরশাদ হোসেন সাজু। শুক্রবার (৩ জানুয়ারী) পর্যটন জেলা কক্সবাজারের একটি হোটেলে দুই দিন ব্যাপী জন আকাঙ্ক্ষার বাংলাদেশের জাতীয় কর্মশালায় রংপুর অঞ্চলের বেশ কিছু সংগঠক নিয়ে যোগদান করেন তিনি।  

জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. দিলারা চৌধুরী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সচিব এএফএম সোলায়মান চৌধুরী, মুক্তিযোদ্ধা বাবু রবীন্দ্র বিজয় বড়ুয়া, অ্যাডভোকেট সিরাজুল ইসলাম, বাম রাজনীতিবিদ আনিসুর রহমান কচি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এনায়েত উল্লাহ পাটোয়ারী, বিশিষ্ট শিল্পপতি জাহাঙ্গীর কাসেম, নতুন ভাবে জন আকাঙ্ক্ষায় যুক্ত হওয়া আবু হেনা এরশাদ হোসেন সাজু প্রমুখ কর্মশালায় বক্তব্য রাখেন।

পাটগ্রাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন্ত কুমার মোহন্ত বাংলানিউজকে বলেন, জামায়াত নেতা আবু হেনা এরশাদ হোসেন সাজু'র বিরুদ্ধে হত্যাসহ নাশকতার অভিযোগে অর্ধ ডজনের বেশি মামলা রয়েছে। সব মামলায় তিনি জামিনে রয়েছেন। তার নতুন রাজনৈতিক দলে যোগদানের বিষয়টি তার জানা নেই বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২০
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।