ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপির কেন্দ্রীয় কার্যালয় তালাবদ্ধ ছিল একঘণ্টা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৯ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২০
বিএনপির কেন্দ্রীয় কার্যালয় তালাবদ্ধ ছিল একঘণ্টা

ঢাকা: নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয় একঘণ্টা তালাবন্ধ করে রেখেছিলেন ছাত্রদলের বহিষ্কৃত নেতারা।

মঙ্গলবার (০৭ জানুয়ারি) বিকেল ৫টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক মমিনুল ইসলাম জিসানের নেতৃত্বে ১০/১৫ জন নেতাকর্মী বিকেল পৌনে ৫টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেন।

প্রায় একঘণ্টা তালাবন্ধ থাকার পর বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর অনুরোধে পরে জিসান তালা খুলে দেন।

এ বিষয়ে জিসান বলেন, আমরা একঘণ্টা যাবত কার্যালয় তালাবন্ধ করে রেখেছিলাম। পরে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ আমাদের আশ্বস্ত করেন, আমাদের বিষয়টি বিবেচনা করা হবে। তার আশ্বাসের পরিপ্রেক্ষিতে আমরা তালা খুলে দেই।

বিক্ষুব্ধ নেতাকর্মীদের কয়েকজন জানান, ছাত্রদলের ইতিহাসে এই প্রথম কোনো নেত্রীকে অগণতান্ত্রিক উপায়ে বহিষ্কার করা হয়েছে। অথচ কুমিল্লা উত্তর জেলা বিএনপি’র সভাপতি মঞ্জুরুল আহসান মুন্সীসহ অনেকেই আছেন যাদের কারণ দর্শাও নোটিশ একাধিকবার দিয়েও জবাব পাওয়া যায় না। দল তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয় না। আর আমরা   রাজপথের আন্দোলন সংগ্রামে পুলিশি নির্যাতন সহ্য করেছি। এখন দলের নির্যাতন সহ্য করতে হচ্ছে।

গত ৫ জানুয়ারি জিসানসহ ছাত্রদলের চারজনকে কোনো প্রকার কারণ দর্শাও নোটিশ ছাড়াই বহিষ্কার করা হয়। বহিষ্কৃতদের মধ্যে অন্যরা হলেন কেন্দ্রীয় সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক নাদিয়া পাঠান পাপন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সোহেল রানা, ঢাকা কলেজ ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি এইচ এম রাশেদ।

এ বিষয়ে নাদিয়া পাঠান পাপন বাংলানিউজকে বলেন, নতুন কমিটিতে অনেক অসঙ্গতি আছে। এসব বিষয়ে কথা বলায় আমাদের বহিষ্কার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২০
এমএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।