ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

আ’লীগকে বিজয়ী করতে এবার ভোট চুরির নতুন অধ্যায় ইভিএম 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২০
আ’লীগকে বিজয়ী করতে এবার ভোট চুরির নতুন অধ্যায় ইভিএম 

নাটোর: বিএনপি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, ‘নির্বাচন কমিশন (ইসি) ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করতে এবার ভোট চুরির নতুন অধ্যায় ইভিএম পদ্ধতি বেছে নিয়েছে।’ 

‘আর ইভিএম পদ্ধতিটা হচ্ছে একেবারে স্বয়ংক্রিয়ভাবে নীরবে-নিঃশব্দে ভোট চুরির ডিজিটাল একটি প্রকল্প। নির্বাচনের ফলাফল কী হবে সেটা নির্ভর করবে ইভিএমের প্রোগ্রামের ওপর।

সরকারের সেই প্রকল্প বাস্তবায়নে ইসি কাজ করছে। ’ 

বুধবার (১৫ জানুয়ারি) দুপুরে নাটোর শহরের আলাইপুর জেলা বিএনপি কার্যালয়ে শহর বিএনপির আহবায়ক কমিটির পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘নির্বাচন কমিশন যে সরকারি প্রতিষ্ঠানে পরিণত হয়েছে তা আজ প্রমাণিত। তাই নতুন নিবার্চন কমিশন গঠন করে অবাধ ও সুষ্ঠু জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিতে হবে। ’

শহর কেন্দ্রীক আন্দোলন গড়ে তোলার জন্য শক্তিশালী শহর কমিটি গঠন করা হয়েছে উল্লেখ করে দুলু আরেও বলেন, বিএনপির সুদিন এখন খুব নিকটে। শক্তিশালী আন্দোলনের মাধ্যমে তা ফিরিয়ে আনা হবে। আন্দোলনের মাধ্যমেই দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করা হবে। এজন্য সবাইকে প্রস্তুত থাকতে হবে।

দুলু অভিযোগ করেন, ‘প্রধানমন্ত্রী একদিকে গণতন্ত্রের কথা বলেন, অন্যদিকে আইন-আদালত-প্রশাসনসহ সব গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে করায়ত্ত করে ফেলেছেন। সরকারের মদদে খালেদা জিয়ার গুরুতর অসুস্থতা গোপন করা হচ্ছে। ’  

নাটোর শহর বিএনপির আহবায়ক মো. এমদাদুল হক আল মামুনের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন জেলা বিএনপির আহবায়ক আমিনুল হক, সদস্য সচিব রহিম নেওয়াজ, বিএনপি নেতা শহিদুল ইসলাম বাচ্চু, সাবেক এমপি সুফিয়া হক, শহর বিএনপির সদস্য সচিব জিল্লুর রহমান বাবুল চৌধুরীসহ অন্যান্য নেতারা।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২০ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।