ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

উগ্র মৌলবাদীদের বিরুদ্ধে সংঘবদ্ধ হতে হবে : ফারুক খান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৬ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২০
উগ্র মৌলবাদীদের বিরুদ্ধে সংঘবদ্ধ হতে হবে : ফারুক খান ফারুক খান

ঢাকা: উগ্র মৌলবাদীদের বিরুদ্ধে দেশবাসীকে সংঘবদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি লেফটেন্যান্ট কর্নেল (অবঃ) ফারুক খান।

তিনি বলেন, ধর্মহীন নয় বরং ধর্মনিরপেক্ষতার পক্ষে দেশকে এগিয়ে নিতে হবে।

দেশের প্রকৌশলীরা ঐক্যবদ্ধভাবে দেশকে এগিয়ে নিয়ে যাবেন।
শনিবার (১৯ ডিসেম্বর) বিকেলে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি), ঢাকা কেন্দ্রের উদ্যোগে আইইবি কাউন্সিল হলে সংগ্রাম ও স্বাধীনতা, স্বনির্ভরতা এবং সমৃদ্ধি বিষয়ক আলোচনা সভায় অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফারুক খান বলেন, প্রকৌশলীরা দেশের সোনার সন্তান। দেশের প্রকৌশেলীরা পদ্মা সেতুসহ বড় বড় মেগা প্রকল্প বাস্তবায়ন করছেন। যা প্রধানমন্ত্রীও প্রশংসা করেছেন। তবে  প্রধানমন্ত্রী দেশের প্রকৌশলীদের প্রকল্প সময়মত এবং মানসম্পন্নভাবে শেষ করারও তাগিদ দেন। দেশের প্রকৌশলীরা  প্রধানমন্ত্রীর ঘোষিত সকল পরিকল্পনা বাস্তবায়নে সব সময় সামানের সারিতে থাকবেন বলে আশা প্রকাশ করেন।

এ আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে  আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে আঘাত করা মানে বাংলাদেশের স্বাধীনতা, দেশের জনগণের ওপর আঘাত। জাতির পিতার ভাস্কর্যের ওপর আঘাত কোনোভাবেই সহ্য করা হবে না। দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতেই ভাস্কর্যে আঘাত করেছে মৌলবাদিগোষ্ঠী। দেশের প্রকৌশল সমাজ প্রকৌশল, প্রযুক্তি, উন্নয়ন সমৃদ্ধি অগ্রযাত্রাকে নিরবিচ্ছিন্নভাবে চালিয়ে যাওয়ার মাধ্যমে এর জবাব দেবে।  

আইইবি ঢাকা কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রকৌশলী কাজী খায়রুল বাশারের সঞ্চালনায় আইইবি ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী মোল্লা মোহাম্মদ আবুল হোসেনের সভাপত্বিতে অনুষ্ঠানে আইইবির প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নুরুল হুদা, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সভাপতি এবং ডুয়েটের উপাচার্য, অধ্যাপক ড. প্রকৌশলী মো. হাবিবুর রহমান, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সাধারণ সম্পাদক ও ভাইস-প্রেসিডেন্ট (এইচআরডি), আইইবি প্রকৌশলী মো. নুরুজ্জামান এবং আইইবি’র সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন (শীবলু), পিইঞ্জ।  অনুষ্ঠানে মূল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. প্রকৌশলী আব্দুল জব্বার খান।


বাংলাদেশ সময়: ২৩২২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২০
এসকে/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।