ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

জামায়াত-বিএনপির সদস্য নিয়ে কমিটি, ব্যাখ্যা চেয়ে চাঁদপুর জেলা আ’লীগের চিঠি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২১
জামায়াত-বিএনপির সদস্য নিয়ে কমিটি, ব্যাখ্যা চেয়ে চাঁদপুর জেলা আ’লীগের চিঠি

চাঁদপুর: বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করে চাঁদপুর পৌর আওয়ামী লীগের আওতাধীন ১৫টি ওয়ার্ডের কমিটি গঠনে ব্যাখ্যা চেয়ে চিঠি দিয়েছেন জেলা আওয়ামী লীগ।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল স্বাক্ষরিত চিঠিতে পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রাধা গোবিন্দ গোপ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুলের কাছে ৩ কার্যদিবসের মধ্যে ব্যাখ্যা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়।

শুক্রবার (১ জানুয়ারি) বিকেলে চাঁদপুর জেলা আওয়ামী লীগের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানা যায়।

চিঠিতে বলা হয়, চাঁদপুর পৌর আওয়ামী লীগ ১৭ বছরেরও অধিক মেয়াদ উত্তীর্ণ কমিটি। কেন্দ্রীয় নির্দেশ মোতাবেক সম্মেলনের মাধ্যমে কমিটি পুনর্গঠনের জন্য আপনাদের নির্দেশ দেওয়া হয়েছিল। বিভিন্ন কারণে অনেক কালক্ষেপণ হয়েছে। প্রায় এক বছর পৌর কমিটি গঠনের উদ্যোগ নেওয়ার পর বর্তমান ওয়ার্ডগুলোর যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে সে সমস্ত কমিটিগুলো আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সুস্পষ্ট নির্দেশনা অমান্য করে জামায়াত-শিবির এবং বিএনপির সহযোগী সংগঠনের পদধারী ব্যক্তিদের নাম দলের ওয়ার্ড কমিটিতে অন্তর্ভুক্ত করার লিখিত অভিযোগ আমাদের কাছে রয়েছে। এ অবস্থায় দলীয় শৃঙ্খলা রক্ষা, দলীয় সভাপতি এবং দলের ও গঠনতান্ত্রিক নির্দেশনা অমান্যের দায়ে কেন আপনাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে না তার ব্যাখ্যা পূর্বক ৩ কার্যদিবসের মধ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক বরাবর জানানোর নির্দেশ দেওয়া হলো।

চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ এ বিষয়ে বাংলানিউজকে বলেন, চাঁদপুর পৌর কমিটির ১৫টি ওয়ার্ড অবৈধভাবে করা হয়েছে। কমিটিতে জামায়াত-বিএনপির সদস্যদের অন্তর্ভুক্ত করায় পৌর কমিটিকে ৩ দিনের মধ্যে লিখিত ব্যাখা চেয়ে চিঠি দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।