ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রোহিঙ্গা শিবিরে অগ্নিকাণ্ডের তদন্ত দাবি বিএনপির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, মার্চ ২৩, ২০২১
রোহিঙ্গা শিবিরে অগ্নিকাণ্ডের তদন্ত দাবি বিএনপির

ঢাকা: বিএনপির বৈদেশিক যোগাযোগ কমিটির চেয়ারম্যান আমির খসরু মাহমুদ চৌধুরী রোহিঙ্গা শিবিরে অগ্নিকাণ্ডে যথাযথ তদন্ত দাবি করেছেন।

মঙ্গলবার (২৩ মার্চ) বিকেলে গণমাধ্যমে এক বিবৃতিতে তিনি ক্ষতিগ্রস্ত রোহিঙ্গাদের প্রতি সমবেদনা জানিয়ে আন্তর্জাতিক বিভিন্ন সংস্থার প্রতি মানবিক কারণে তাদের পাশে এসে দাঁড়ানোর আহ্বান জানান।

তাৎক্ষণিকভাবে যেসব স্বেচ্ছাসেবক জীবনের ঝুঁকি নিয়ে দুর্ঘটনা নিয়ন্ত্রণে এনেছেন বিবৃতিতে তাদের অভিনন্দন জানিয়েছেন আমির খসরু মাহমুদ চৌধুরী।

বিবৃতিতে তিনি বলেন, ১১ লাখ রোহিঙ্গা সম্প্রদায় মিয়ানমারের বৈধ নাগরিক। জোর করে তাদের নিজ বাসভূমি থেকে উচ্ছেদ করে বাংলাদেশে তাড়িয়ে দেওয়া হয়েছে, যা একটি ক্ষুদ্র জাতিসত্তাকে নির্মূল করার চরম বহিঃপ্রকাশ। বাংলাদেশ মানবিক কারণে তাদের আশ্রয় দিলেও মিয়ানমারের নাগরিক অধিকারসহ রোহিঙ্গাদের গ্রহণ করতে মিয়ানমারকে বাধ্য করাই এই সমস্যার সমাধান।

সংশ্লিষ্ট সব পক্ষসহ আন্তর্জাতিক মহল কর্তৃক রোহিঙ্গা প্রত্যাবর্তনে মিয়ানমারের ওপর সম্মিলিত চাপ প্রয়োগ করার আহ্বান জানান আমির খসরু মাহমুদ চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, মার্চ ২৩, ২০২১
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।