ঢাকা, মঙ্গলবার, ৫ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২ সফর ১৪৪৩

রাজনীতি

খালেদাকে চিকিৎসার সুযোগ না দেওয়া অমানবিক: নজরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, জুলাই ৩১, ২০২১
খালেদাকে চিকিৎসার সুযোগ না দেওয়া অমানবিক: নজরুল

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ২০ দলীয় জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান বলেছেন, দেশের যেকোনো নাগরিকের উন্নত চিকিৎসা পাওয়ার অধিকার আছে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ওপরে সরকার যে নিষেধাজ্ঞা দিয়ে রেখেছে, সেটা যেমন অন্যায় তেমনি তাকে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ না দেওয়াটা অমানবিক।

শ‌নিবার (৩১ জুলাই) দুপু‌রে বাংলাদেশ লেবার পা‌র্টির উদ্যো‌গে ‘করোনা, লকডাউন ও জনদু‌র্ভোগ’ শীর্ষক ভার্চ্যুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, দেশনেত্রী খালেদা জিয়া অন্যায়ভাবে কারাগারে আবদ্ধ হয়ে আছেন এবং তিনি অসুস্থ। আমরা তার কারামুক্তি দাবি করছি। আমরা দাবি করি, দেশের অন্যসব মানুষের মতো তিনিও যেন চিকিৎসার জন্য প্রয়োজনে বাইরে যাওয়ার সুযোগ পান। তার ওপরে অন্যায়ভাবে যেসব বিধি-নিষেধ আরোপ করা হয়েছে সেটা যেন প্রত্যাহার করা হয়।

বিএনপির এই নেতা আরও বলেন, করোনার মধ্যেও সরকারের নানারকম হঠকারী সিদ্ধান্ধের কারণে জনগণ নানাভাবে নাজেহাল হচ্ছে। আজকে দেশের কোথাও চিকিৎসা পাওয়া যাচ্ছে না। অথচ সরকার বলছে তারা উন্নয়নের রোল মডেল।

লেবার পা‌র্টির চেয়ারম্যান ডা. মোস্তা‌ফিজুর রহমান ইরা‌নের সভাপ‌তি‌ত্বে ও মহাস‌চিব লায়ন ফারুক রহমা‌নের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন ২০ দলীয় জো‌টের শ‌রিক জামায়া‌তে ইসলামীর মাওলানা আবদুল হা‌লিম, জাতীয় পা‌র্টি (জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, খেলাফত মজ‌লি‌সের মাওলানা মো. ইসহাক, কল্যাণ পা‌র্টির মেজর জেনা‌রেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক, এন‌পি‌পির ড. ফ‌রিদুজ্জামান ফরহাদ, ইসলামী ঐক্য জো‌টের মাওলানা আবদুর রকীব, জাগপার খন্দকার লুৎফর রহমান, এন‌ডি‌পির কারি আবু তা‌হের, জাতীয় দ‌লের অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, এল‌ডি‌পির শাহাদাত হো‌সেন সে‌লিম, মুস‌লিম লী‌গের জুল‌ফিকার বুলবুল চৌধুরী, জ‌মিয়‌তে ওলামা‌য়ে ইসলা‌মের মুফ‌তি মহিউদ্দিন ইকরাম, পিপলস লী‌গের সৈয়দ মাহবুব হো‌সেন, সাম্যবাদী দ‌লের সৈয়দ নুরুল ইসলাম, সুপ্রিম কো‌র্টের আইনজীবী অ্যাডভোকেট জহুরা খাতুন জুঁই, লেবার পা‌র্টির মাহবুবুর রহমান খা‌লেদ, এস এম ইউসুফ আলী, জ‌হিরুল হক, আবদুর রহমান খোকন, মো‌হেবুল্লাহ আল মে‌হেদী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জুলাই ৩১, ২০২১
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa