ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

আমি নিজেকে ঠিক করার চেষ্টা করছি: শামীম ওসমান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
আমি নিজেকে ঠিক করার চেষ্টা করছি: শামীম ওসমান

নারায়ণগঞ্জ: নিজেকে ঠিক করার চেষ্টা করছেন বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) এ কে এম শামীম ওসমান।  

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের নতুন কমিটি গঠন উপলক্ষে নারায়ণগঞ্জ একাডেমি স্কুলে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সেখানেই এ কথা বলেন শামীম ওসমান।

তিনি বলেন, আমি নিজেকে ঠিক করার চেষ্টা করছি। কিন্তু আমি এখনও মানসিকভাবে সুস্থ হতে পারিনি। কিছু জিনিস মেনে নেওয়া যায় না দুনিয়াতে। রাজনীতিতে অনেক সময় এমনও হয়েছে যে, আমাকে অনেকে খুব কাছ থেকে গুলি করেছে, আমি আবার তাদের সাথে মিলেমিশে কাজ করেছি। আমি কিছু মনে করি নাই।

সাংবাদিকদের উদ্দেশে শামীম ওসমান বলেন, ’৯৬-তে এমপি হয়েছি, আমার বাসায়ও তারা এসেছে। আপনাদের সাংবাদিকতাও রাজনীতির মতোই। যখন ধাক্কা আসবে তা একা মোকাবিলা করতে হবে। সেই সাহস নিয়ে সাংবাদিকতা করুন। আপনার সাহস সেই জায়গায় থাকতে হবে যে, ‘আপনার ভাগ্য আপনার কানে এসে বলবে, সামনে কঠিন ঝড় আসছে তুমি সরে যাও। ’ আপনার সাহস থাকতে হবে যে, আপনি বলবেন ‘আমিই হচ্ছি ঝড়, সুতরাং আমার সামনে কোনো ঝড় আসবে না’। এই মানসিকতা থাকলে আপনি সাংবাদিকতা করতে পারেন, আমি রাজনীতি করতে পারি।

তিনি আরও বলেন, আপনাদের যেকোনো পার্সোনাল বিপদে কিছু করার থাকলে আমাদের জানাবেন। আমরা গোপনে চেষ্টা করব। গত পরশু দিন আমার স্ত্রী আড়াই বছরের একটি বাচ্চার ওপেন হার্ট সার্জারি করিয়েছেন। সে এখন ভালো আছে। সারা বাংলাদেশ থেকে যে কয়েকটা নাম গেছে মানবতার মা হিসেবে, সেখানে আমার স্ত্রীর নামও আছে। এটা আমার স্ত্রী আশা করেনি, আমিও আশা করিনি। আমার কেন যেন মনে হয়, এই দুনিয়ায় আমি বেশি দিন নেই। কেউ যদি আমার কারণে মনে কষ্ট পেয়ে থাকেন, আমি মাফ চেয়ে নিচ্ছি। দোয়া করবেন যেন আল্লাহকে সন্তুষ্ট করতে পারি।

এ সময় আরও উপস্থিত ছিলেন এটিএন বাংলা ও এটিএন নিউজের জেলা প্রতিনিধি আবদুস সালাম, বাংলাভিশনের জেলা প্রতিনিধি আফজাল হোসেন পন্টি, চ্যানেল টুয়েন্টিফোরের স্টাফ করেসপন্ডেন্ট আহসান সাদিক, মাছরাঙ্গা টেলিভিশনের জেলা প্রতিনিধি আনিসুর রহমান জুয়েল, সময় টেলিভিশনের জেলা প্রতিনিধি শওকত আলী সৈকত, ইন্ডিপেন্ডেন্ট টিভির জেলা প্রতিনিধি হাসান উল রাকিব, নিউজ টুয়েন্টিফোরের দিলীপ মন্ডল, মোহনা টিভির জেলা প্রতিনিধি আজমীর ইসলাম, দেশ টিভির জেলা প্রতিনিধি বিল্লাল হোসেন ও নিউজ টুয়েন্টিফোরের রূপগঞ্জ প্রতিনিধি জাহাঙ্গীর আলম হানিফ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।