ঢাকা, মঙ্গলবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

ক্ষমতা ছেড়েই নির্বাচন দিতে হবে: আব্দুস সালাম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
ক্ষমতা ছেড়েই নির্বাচন দিতে হবে: আব্দুস সালাম মানববন্ধনে বক্তব্য দিচ্ছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: সরকারকে ক্ষমতা ছেড়েই নির্বাচন দিতে হবে বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম।

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে বলেন, এত উন্নয়ন করেছেন, তারপরও ভয় পান কেন? হাজার হাজার কোটি টাকার উন্নয়ন, কিন্তু এগুলোরও একটা হিসাব আছে।

হিসাব দিতে ভয় পাচ্ছেন, সে কারণেই ক্ষমতা ছাড়তে ভয় পান। যতই বলেন না কেন, ক্ষমতা আপনাকে ছাড়তেই হবে। ক্ষমতা ছেড়েই নির্বাচন দিতে হবে।

মঙ্গলবার (১৯ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘আমি ভোট দিতে চাই’ শীর্ষক মানববন্ধনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর উপস্থিত হওয়ার কথা থাকলেও বৈরী আবহাওয়ার কারণে তিনি উপস্থিত হতে পারেননি।

আমরা আর কিছু চাই না, নিরপেক্ষ একটা নির্বাচন চাই দাবি করে আব্দুস সালাম বলেন, অন্তবর্তী হোক, কেয়ার টেকার হোক একটা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হতে হবে। ১০ টাকায় চাল খাওয়াবেন বলেছিলেন, সেই চাল ৭০ টাকায় খাওয়াচ্ছেন তারপরও যদি জনগণ আপনাকে ভোট দেয়, আপত্তি নেই। আজকে পেঁয়াজ পাওয়া যাচ্ছে না, পেঁয়াজের কারণে যদি আপনাকে ভোট দেয় দেবে।

বিএনপিকে ক্ষমতায় আসতে হলে ভোটের মাধ্যমে ছাড়া আসার কোনো সুযোগ নেই জানিয়ে আব্দুস সালাম বলেন, বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করে। সেজন্য বিএনপি কোনো ষড়যন্ত্র করে না। ষড়যন্ত্র আপনারা করেন, কারণ আপনারা জানেন আপনাদের ভোট নেই। ষড়যন্ত্র কারও জন্য মঙ্গলজনক নয়। দেশের জন্যও না। গণতন্ত্র বিএনপির জন্যও দরকার, আওয়ামী লীগের জন্যও দরকার।

তিনি বলেন, অনেকে বলেন, আন্দোলন হয় না। আমাদের উস্কে দেয়। বিএনপি উস্কায় না। তবে আন্দোলন যখন হবে তখন দেখবেন বিএনপি আন্দোলন পারে কিনা। আওয়ামী লীগ জামায়াত এক হয়ে কেয়ার টেকার সরকার আনার জন্য আন্দোলনের নামে যা করেছে আমরাও সেটাই করবো। তার বাইরে আর কিছু করবো না।

মানববন্ধনে আরও বক্তব্য দেন গণ মঞ্চের নেতা আব্দুর রহিম, শাহজাহান মিয়া সম্রাট, কে এম রকিবুল ইসলাম রিপন, হাজী মো. ইউসুফ, আরিফা সুলতানা রূমা, মিয়া মোহাম্মদ আনোয়ার, জাকির হোসেন খান, ওমর ফারুক, সেলিম মিয়া, ইয়াসিন আরাফাত প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa