ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

যুবদল নেতাকে মনোনয়ন দিতে আ.লীগের সুপারিশ!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
যুবদল নেতাকে মনোনয়ন দিতে আ.লীগের সুপারিশ! আনোয়ার হোসেন- ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়া: জেলার নবীনগর উপজেলার বীরগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেওয়ার জন্য কেন্দ্রে এক যুবদল নেতার নাম পাঠানো হয়েছে বলে অভিযোগ উঠেছে।

দলের স্থানীয় নেতাদের অভিযোগ, কেন্দ্রীয় আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের কাছে চেয়ারম্যান প্রার্থী হিসেবে নাম পাঠানো আনোয়ার হোসেন সৌদি আরবের একটি প্রাদেশিক যুবদল কমিটির নেতা।

ওই কমিটির একটি ছবিও ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

আওয়ামী লীগের একটি সূত্র জানিয়েছে, বীরগাঁও ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নের জন্য বৃহস্পতিবার (২১ অক্টোবর) তিনজনের নাম দলের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের কাছে পাঠায় জেলা কমিটি। তারা হলেন- আনোয়ার হোসেন, আফজাল হোসেন ও এস. এম. আলমগীর। এর মধ্যে আফজাল বীরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আর আলমগীর জেলা স্বেচ্ছাসেবক লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক।

এছাড়া ইউনিয়ন সাধারণ সম্পাদক আফজাল হোসেনও প্রত্যয়ন করেছেন আনোয়ার হোসেন কখনোই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন না। তিনি দীর্ঘদিন যাবৎ সৌদি আরবে বিএনপির রাজনীতিতে সম্পৃক্ত ছিলেন ও আছেন।

তবে দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত উল্লেখ করে আনোয়ার হোসেন বলেন, ‘সব অভিযোগ মিথ্যা। আমার বিরুদ্ধে এগুলো তাদের বানানো, এডিট করা। আমার সঙ্গে বিএনপি শব্দটা একেবারেই বানোয়াট। আমি জানি আমি সত্য। ’

বীরগাঁও ইউপি নির্বাচনে আ. লীগের মনোনয়ন প্রত্যাশী এস. এম. আলমগীর জানান, আনোয়ার হোসেনের পরিবার বিএনপির রাজনীতি করে। সে কখনোই আ.লীগের কোনো মিছিল-মিটিং কিংবা কোনো কর্মসূচিতে অংশ নেয়নি। ’

বীরগাঁও ইউনিয়ন আ.লীগ সাধারণ সম্পাদক আফজাল হোসেন বলেন, ‘কোনো সময়ই আনোয়ার আ.লীগ করেনি। সে সৌদি আরবে যুবদলের কমিটির সদস্য। সেই কমিটির ছবিও আমরা পেয়েছি। আমরা এগুলো বানাইনি, তার বন্ধু-বান্ধবই এগুলো আমাদের কাছে পাঠিয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে ব্রাহ্মণবাড়িয়া জেলা আ.লীগ সাধারণ সম্পাদক আল মামুন সরকার বলেন, ‘উপজেলা থেকে যে তালিকা এসেছে- সেই তালিকা নিয়ে ছয় সদস্যের মন্তব্য কমিটির কাছে যে তথ্য আছে, প্রত্যেকের নামের পাশে তথ্যগুলো দেওয়া হয়েছে। প্রার্থী কী করে এসেছে, তার ভাই কী করে- সবকিছুই মন্তব্য কলামে লেখা হয়েছে। ’

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa