ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

রাজনীতি

দল ঘোষণা করেই মিছিলে নুর-রেজা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
দল ঘোষণা করেই মিছিলে নুর-রেজা

ঢাকা: ‘গণ অধিকার পরিষদ’ নামে রাজনৈতিক দল গঠনের ঘোষণা দিয়েই বিক্ষোভ মিছিল বের করছেন সংগঠনটির আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও সদস্য সচিব এবং ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর।

মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুরে রাজধানীর পল্টনে জামান টাওয়ারের নিচ থেকে এ মিছিল শুরু করেন নবগঠিত এ রাজনৈতিক সংগঠনের নেতারা।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সর্বশেষ নির্বাচিত এই সহ-সভাপতি (ভিপি) নুর বলেন, আমরা স্বাধীনতার ৫০ বছরে নতুন রাজনৈতিক দল গঠন করেছি। এ জন্য বড় পরিসরে অনুষ্ঠান করতে চেয়েছিলাম। কিন্তু সরকারের পক্ষ থেকে অনুমতি না পাওয়ায় এখন শুভেচ্ছা মিছিল করছি।

এর আগে মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুরে রাজধানীর পল্টনের প্রিতম জামান টাওয়ারে অবস্থিত কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে দলের নাম ‘গণ অধিকার পরিষদ’ ঘোষণা করেন ভিপি নুরুল হক নুর।

এ সময় সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়া আহ্বায়ক, আর ভিপি নুরুল হক নুরকে সদস্য সচিব করে নতুন দলের ১০১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। এছাড়া কমিটির বিভিন্ন পদে ছাত্র, যুব, শ্রমিক অধিকার পরিষদের বর্তমান-সাবেক নেতাদের অনেকেই রয়েছেন।

‘জনতার অধিকার, আমাদের অঙ্গীকার’ স্লোগানকে সামনে রেখে যাত্রা শুরু করা গণঅধিকার পরিষদের মূলনীতি ঠিক করা হয়েছে চারটি। এরমধ্যে আছে- গণতন্ত্র, ন্যায়বিচার, অধিকার ও জাতীয় স্বার্থ।

এ সময় আরও উপস্থিত ছিলেন- সাবেক ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খাঁন, সাবেক যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, আবু হানিফ, ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লা, যুব অধিকার পরিষদের আহ্বায়ক মোহাম্মদ আতাউল্লাহ, শ্রমিক অধিকার পরিষদের আহ্বায়ক আব্দুর রহমান প্রমুখ।

 

>>>আরও পড়ুন: আত্মপ্রকাশ করলো নুরের দল ‘গণ অধিকার পরিষদ’

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
এসকেবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa