ঢাকা, মঙ্গলবার, ১০ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ির নেতৃত্বে নরেশ-শান্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ির নেতৃত্বে নরেশ-শান্ত

খাগড়াছড়ি: বৃহত্তর পার্বত্য চট্টগাম পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সম্মেলন ও ১৮তম কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। নরেশ ত্রিপুরাকে সভাপতি শান্ত চাকমাকে সাধারণ সম্পাদক ও মিঠুন চাকমাকে সাংগঠনিক সম্পাদক করে ১৫ সদস্যের নতুন কমিটি গঠন করা হয়েছে।

শনিবার (২৭ নভেম্বর) সংবাদ মাধ্যমে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

‘রাষ্ট্রীয় সন্ত্রাসের বিরুদ্ধে রুঁখে দাড়াও’ স্লোগানে এবং ‘আসুন, শাসকগোষ্ঠীর দমন-পীড়ন ও গণশত্রুদের প্রতিহত করে পূর্ণস্বায়ত্ত শাসনের আন্দোলন বেগবান করি’ এই আহ্বানে দুই দিনব্যাপী সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়।

গত ২৫ নভেম্বর অনুষ্ঠিত কাউন্সিলের প্রথম অধিবেশেনে সংগঠনের বার্ষিক সম্মেলনের নিয়ম অনুযায়ী জেলা শাখার নরেশ ত্রিপুরা, শান্ত চাকমা, টনক চাকমা যথাক্রমে সাংগঠনিক, অর্থ ও দপ্তর সম্পাদকের রিপোর্ট উপস্থিত প্রতিনিধি পর্যবেক্ষকদের সামনে পেশ করেন। পেশকৃত রিপোর্টের ওপর প্রতিনিধিরা সংগঠনের গণতান্ত্রিকতা মেনে জবাবদিহিতা, সমালোচনা-আত্মসমালোচনা ও সাংগঠনিক কাজের গতিশীলতা নিয়ে জোরালো মতামত তুলে ধরা হয়।

অধিবেশনের শেষ দিনে পিসিপির জেলা সাধারণ সম্পাদক নিকেল চাকমার সঞ্চালনায় ও সমর চাকমার সভাপতিত্বে মঞ্চে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ইউনাইটেড পিপল্স ডেমোক্রোটিক ফ্রন্টের অন্যতম সংগঠক বিপুল চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি অংগ্য মার্মা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সদস্য রিমি চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুনীল ত্রিপুরা ও পাহাড়ি ছাত্র পরিষদ চট্টগ্রাম বিশ্ববিদ্যায় শাখার আহ্বায়ক মিটন চাকমা প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, পাহাড়ি ছাত্র পরিষদ ছাত্র সমাজের কাছে একটি সংগ্রামী চেতনা, একটি আর্দশ, একটি প্রতিবাদের ঠিকানা। এই আদর্শিক সংগঠনের ওপর রয়েছে এক মহান গুরু দায়িত্ব। এই দায়িত্ব পালন করতে গিয়ে আজ অবধি পাহাড়ি ছাত্র পরিষদকে বহুআত্ম বলিদান দিতে হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
এডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa