ঢাকা, মঙ্গলবার, ১০ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

রাজশাহী মহানগর আ. লীগ

লিটনের পদে ভারপ্রাপ্ত দায়িত্বে কামাল 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
লিটনের পদে ভারপ্রাপ্ত দায়িত্বে কামাল 

রাজশাহী: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্যের চিঠি শনিবার (২৭ নভেম্বর) আনুষ্ঠানিকভাবে হাতে পেয়েছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। তার স্থলে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মাদ আলী কামালকে রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে নতুনভাবে দায়িত্ব দেওয়া হয়েছে।

মহানগর শাখার সভাপতি পদটি শূন্য হওয়ায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সিদ্ধান্ত মোতাবেক তাকে নতুন এই দায়িত্ব প্রদান করা হয়েছে। এর আগে মোহাম্মদ আলী কামাল মহানগর আওয়ামী লীগের বর্তমান কমিটির মনোনিত সহসভাপতি ছিলেন।

শনিবার (২৭ নভেম্বর) রাতে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সাক্ষরিত এক চিঠিতে কেন্দ্রের এই সিদ্ধান্তের কথা জানানো হয়।

এতে বলা হয়, সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামালকে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি পদে দায়িত্ব প্রদান করা হলো। দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ এই সিদ্ধান্ত নিয়েছে।

নতুন এই দায়িত্ব প্রদানের জন্য দলীয় সভাপতি শেখ হাসিনা এবং কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন মোহাম্মদ আলী কামাল। তার ওপর দেওয়া মহানগর ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব যথাযথভাবে পালনেরও অঙ্গিকার ব্যক্ত করেন।  

এদিকে, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্যের চিঠি শনিবার আনুষ্ঠানিকভাবে হাতে পেয়েছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। তিনি রাজশাহী মহানগর আওয়ামী লীগের নির্বাচিত সভাপতি ছিলেন। দলের সর্বোচ্চ প্রেসিডিয়াম সদস্যের চিঠি তিনি শনিবার হাতে পেয়েছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাক্ষরিত ওই চিঠিতে বলা হয়েছে, ২০১৯ সালের ২০ ও ২১ ডিসেম্বর অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিল কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে দলীয় সভাপতি শেখ হাসিনা রাজশাহী মহানগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনকে আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য পদে মনোনয়ন প্রদান করেছেন।

ওই চিঠিতে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রেসিডিয়াম সদস্য মনোনীত হওয়ায় খায়রুজ্জামান লিটনকে শুভেচ্ছা জানান। একই সঙ্গে তাকে আন্তরিক অভিনন্দন ও তার সর্বাঙ্গীন মঙ্গল কামনা করেন।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
এসএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa