ঢাকা, শনিবার, ১৫ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারি ২০২২, ২৫ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

‘রাষ্ট্র মানুষের মর্যাদা হরণ করতে পারে না’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২১
‘রাষ্ট্র মানুষের মর্যাদা হরণ করতে পারে না’ তথ্য প্রতিমন্ত্রী

ঢাকা: খালেদা জিয়া ও জাইমা রহমান সম্পর্কে তথ্য প্রতিমন্ত্রীর অশ্রাব্য মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়ে জাতীয় সমাজতান্ত্রিক নারী জোটের সভাপতি তানিয়া রব বলেছেন, দু'জন সম্মানিত নারীর বিরুদ্ধে তথ্য প্রতিমন্ত্রী পদমর্যাদার একজন ব্যক্তির বক্তব্য একেবারেই রুচিহীন ও শিষ্টাচারবহির্ভূত, যা অনভিপ্রেত, অনাকাঙ্ক্ষিত ও অগ্রহণযোগ্য।

সোমবার(৬ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতি তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সাংবিধানিক পদে থাকা কোনো ব্যক্তির নারীবিদ্বেষী আচরণ যে কোনো সভ্য দেশের জন্য লজ্জাজনক। সরাসরি দু'জন নারীকে নিয়ে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের অশালীন মন্তব্য সমগ্র নারী জাতিকেই অসম্মান করেছে। এই ধরনের বিদ্বেষ ও প্রতিহিংসা লালনকারী কেহ কোনোক্রমেই সাংবিধানিক দায়িত্ব পালন করার মত 'নৈতিক জগত' সুরক্ষার উপযোগী নয়।

তানিয়া রব বলেন, মর্যাদা হচ্ছে সমস্ত মূল্যের ঊর্ধ্বে যার সমতুল্য আর কিছু নেই। মর্যাদা আপেক্ষিক নয় পরম। সুতরাং মানুষের মর্যাদা হরণ করা ব্যক্তির এখতিয়ার বহির্ভূত। রাষ্ট্র বা রাষ্ট্রের কোনো প্রতিষ্ঠান কোনো ব্যক্তির মর্যাদা হরণ করতে পারে না।

নারীর মর্যাদা সুরক্ষার বিষয়ে রাষ্ট্রকে অবশ্যই অধিকতর সংবেদনশীল হতে হবে। খালেদা জিয়া ও জাইমা রহমানের বিরুদ্ধে ঘৃণা সৃষ্টি করে ও মর্যাদা বিনষ্ট করে তথ্য প্রতিমন্ত্রী নিজের মর্যাদা ও সম্মান হারিয়েছেন।

তিনি বলেন, বিদ্বেষ, বিরোধ এবং আঘাতের পথ থেকে বেরিয়ে এসে মানুষের মর্যাদা সুরক্ষায় আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২১ 
এমএইচ/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa