ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারি ২০২২, ২২ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২১
খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অবিলম্বে নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসা এবং তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে গ্রেফতারের দাবিতে বৃষ্টিতে ভিজেও রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছেন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

সোমবার (৬ ডিসেম্বর) বিকেলে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে কাকরাইল মোড় পর্যন্ত এই মিছিল হয়।

বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এ সময় অন্যান্যের মধ্যে বিএনপি নেতা আমিনুল ইসলাম, আকরামুল হাসান, মৎস্যজীবী দলের সদস্য সচিব আবদুর রহিম, যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ সেলিম মিঞা, জাকির হোসেন খান, ওমর ফারুক পাটোয়ারী, কেন্দ্রীয় সদস্য মাহাবুব আলম সিকদার, ঢাকা জেলার আহ্বায়ক মোখলেছুর রহমান খান ইলিয়াস শাহী, রুহুল আমিন, তানভীর মোহাম্মদ সেন্টু, মো. হারুন অর রশিদ, আবদুর রাজ্জাক ফরাজী, পারভেজ হাজারী, আরিফ হোসেন অপু, নারায়ণগঞ্জ জেলার যুগ্ম আহ্বায়ক এইচ এম হোসেন, মির আলী, সবুজ, ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক মেহবুব মাসুম শান্ত, ওমর ফারুক কাওসার, মশিউর রহমান রনি, জবি ছাত্রদলের কাজী জিয়াউদ্দিন বাসেত, ঢাবি ছাত্রদলের রাজু আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বিক্ষোভ মিছিলে নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে বিভিন্ন স্লোগান দেন। এছাড়া তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে নারী বিদ্বেষী আখ্যা দিয়ে তার বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন।

পরে দলীয় কার্যালয়ের সামনে এক সংক্ষিপ্ত পথসভায় রুহুল কবির রিজভী বলেন, তথ্য প্রতিমন্ত্রী কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছেন। তিনি শেখ হাসিনার নির্দেশে এসব বলেছেন। প্রধানমন্ত্রী বখাটে ও বেয়াদব দিয়ে কেবিনেট চালাচ্ছেন। তাকে অবিলম্বে গ্রেফতার করতে হবে।

কুশপুতুল দাহ: পরে জাতীয়তাবাদী যুবদল ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে ডা. মুরাদের কুশপুতুল দাহ করেন নেতাকর্মীরা। এ সময় ঢাকা দক্ষিণ যুবদলের গোলাম মাওলা শাহিন, খন্দকার এনামুল হক এনামসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। তখন পুলিশ বিএনপির নেতাকর্মীদের ধাওয়া দেয় এবং বেশ কয়েকজনকে বেধড়ক লাঠিপেটা করে। এছাড়া একজনকে ধরে নিয়ে গেলেও পরে তিনি পুলিশের কাছ থেকে ছুটে চলে আসেন।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২১
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa