ঢাকা, শনিবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২, ১৯ শাওয়াল ১৪৪৩

রাজনীতি

মেসি-রোনালদোরা ফকির! 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
মেসি-রোনালদোরা ফকির!  ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বিশ্ববিখ্যাত তারকা ফুটবলার মেসি-রোনালদো উপার্জনের দিক থেকে আওয়ামী লীগের একটা ইউনিয়ন পর্যায়ের নেতার উপার্জনের তুলনায় ‘ফকির’ বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল।

তিনি বলেছেন, ‘আমরা সব সময় বলে বেড়ায় খালেদা জিয়া নাকি এতিমদের ফান্ড থেকে টাকা দুর্নীতি করে সরিয়েছেন।

 ঘটনা হচ্ছে একটা টাকাও সেখান থেকে আত্মসাৎ করা হয়নি। তিন কোটি টাকা ব্যাংকে থেকে ছয় কোটি টাকা হয়েছে। পক্রিয়াগত ভুল ছিল সেখানে। আজকে সাবেক এই প্রধানমন্ত্রীকে ১০-১৫ বছর জেল দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে। আর এই সরকারের আমলে একটা ইউনিয়ন পরিষদের নেতা- তার দুর্নীতির হিসাব নেই শত কোটি টাকা, হাজার কোটি টাকার। ’

আসিফ নজরুল বলেন, ‘আগে যখন ফুটবলার মেসি, রোনালদো; ওদের আয়ের হিসাব দেখতাম, ভাবতাম যে এরা এতো টাকা উপার্জন করে! এখন আমার মনে হয়, মেসি-রোনালদোরা কত ফকির! আওয়ামী লীগের একটা ইউনিয়ন পর্যায়ের নেতাও চুরি-চামারি করলে এর থেকে তিনগুন বেশি টাকা উপার্জন করতে পারে। ’

শুক্রবার (২১ জানুয়ারি) সকালে ঢাকা রিপোর্টাস ইউনিটিতে (ডিআরইউ) মার্কিন নিষেধাজ্ঞা ও আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন। গণঅধিকার পরিষদের আয়োজনে এই আলোচনা সভায় সভাপতিত্ব করেন দলের আহ্বায়ক ও বিশিষ্ট অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়া। এ সময় আরও উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ডা. জাফরুল্লাহ চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি ও গণ অধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হকসহ অন্যান্য নেতা-কর্মীরা।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২ 
এইচএমএস/এসআইএস 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa