ঢাকা, বুধবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২, ২৩ শাওয়াল ১৪৪৩

রাজনীতি

শাবিপ্রবিতে আন্দোলন, ছাত্রদলের কর্মসূচি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
শাবিপ্রবিতে আন্দোলন, ছাত্রদলের কর্মসূচি

ঢাকা: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ন্যায়বিচার, উপাচার্যের অব্যাহতি, শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষাবান্ধব পরিবেশ নিশ্চিত করণ, হলগুলোতে আবাসন সমস্যার সমাধান ও মানসম্মত খাবার পরিবেশন নিশ্চিত করার দাবিতে কর্মসূচি ঘোষণা করেছে জাতীয়তাবাদী ছাত্রদল।

সোমবার (২৪ জানুয়ারি) দুপুরে ছাত্রদলের সহ-দপ্তর সম্পাদক আজিজুল হক সোহেলের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

এতে বলা হয়, বিদ্যমান অবৈধ অগণতান্ত্রিক  সরকারের পদলেহী উপাচার্য ও বাকশালি পুলিশ দিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ন্যায়সঙ্গত দাবি আদায়ে আন্দোলনরত নিরীহ শিক্ষার্থীদের ওপর  নির্বিচারে গুলি ও বর্বর হামলার প্রতিবাদে ও আন্দোলনরত শিক্ষার্থীদের দাবির প্রতি সংহতি জানিয়ে দেশব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদ।

কর্মসূচি:
আগামী ২৫ জানুয়ারি মঙ্গলবার, দেশের সব জেলা, মহানগর ও জেলা সমমান শিক্ষা প্রতিষ্ঠান নিজ নিজ জেলার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ‘প্রতীকী অনশন’ কর্মসূচি পালন করবে। একইভাবে ছাত্রদলের প্রতিটি উপজেলা, থানা, পৌরসভা ও উপজেলা সমমান শিক্ষা প্রতিষ্ঠান ইউনিট নিজ নিজ উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ‘প্রতীকী অনশন’ কর্মসূচি পালন করবে।

আগামী ২৮ জানুয়ারি থেকে ৩০ জানুয়ারি পর্যন্ত আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতি সংহতি ও তাদের যৌক্তিক দাবির স্বপক্ষে সারাদেশে ছাত্রদলের প্রতিটি ইউনিটে গণস্বাক্ষর সংগ্রহ ও সামাজিক সচেতনতা বাড়ানোর লক্ষ্যে প্রচার প্রচারণা কার্যক্রম পরিচালিত হবে।

ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল ঘোষিত কর্মসূচি পালন করার জন্য সংশ্লিষ্ট ইউনিটের সব নেতা-কর্মীদের আহবান জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa