ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

শ্রমিক লীগে কোনো কোন্দল নেই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
শ্রমিক লীগে কোনো কোন্দল নেই শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. নূর কুতুব আলম মান্নান ও সাধারণ সম্পাদক কে এম আযম খসরু।

ঢাকা: জাতীয় শ্রমিক লীগে কোন বিভেদ বা কোন্দল নেই বলে জানিয়েছেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মো. নূর কুতুব আলম মান্নান ও সাধারণ সম্পাদক কে এম আযম খসরু।

রোববার (৩০ জানুয়ারি) আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক বৈঠকের পর এক বিবৃতিতে এ কথা জানানো হয়।

এসময় নেতারা সারা দেশের জাতীয় শ্রমিক লীগের নেতাকর্মীদের সব ভেদাভেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধভাবে সাংগঠনিক কর্মকাণ্ড পরিচালনা এবং বাংলাদেশ বিরোধী একটি চিহ্নিত মহলের দেশি ও আন্তর্জাতিক ষড়যন্ত্র মোকাবিলার আহ্বান জানিয়েছেন।

বৈঠকে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ. ফ. ম বাহাউদ্দিন নাছিম, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য সৈয়দ আবদুল আউয়াল শামীম এবং জাতীয় শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. নূর কুতুব আলম মান্নান ও সাধারণ সম্পাদক কে এম আযম খসরু উপস্থিত ছিলেন। এই বৈঠকে জাতীয় শ্রমিক লীগের বিরাজমান সাংগঠনিক অবস্থা নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

বিবৃতিতে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬৯ সালের ১২ অক্টোবর শ্রমিক, মজদুর ও মেহনতি মানুষের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে জাতীয় শ্রমিক লীগ প্রতিষ্ঠা করেন। মহান মুক্তিযুদ্ধসহ স্বাধীন বাংলাদেশে সব গণতান্ত্রিক আন্দোলন এবং মেহনতি মানুষের অধিকার প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করে আসছে জাতীয় শ্রমিক লীগ।

এতে আরও বলা হয়, ২০১৯ সালের ৯ নভেম্বর শেখ হাসিনার উপস্থিতিতে ১৯তম জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়। করোনা মহামারির শুরু থেকে শ্রমিক লীগ শ্রমজীবী মানুষের স্বাস্থ্য সুরক্ষা ও জীবিকা রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে। সংগঠনের দুই প্রধান নেতা ফজলুল হক মন্টু এবং মোল্লা আবুল কালাম আজাদের মৃত্যুর কারণে সাংগঠনিক কার্যক্রম পরিচালনায় কিছুটা জটিলতার এবং গণমাধ্যমে প্রকাশিত কতিপয় সংবাদের কারণে সংগঠনের নেতাকর্মীদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হয়। এ সব বিভ্রান্তি ও সাংগঠনিক জটিলতা নিরসনের লক্ষ্যে আওয়ামী লীগের নেতারা সঙ্গে এই বৈঠক অনুষ্ঠিত হয়। এই বৈঠকের মাধ্যমে সব ভুল বোঝাবুঝি ও বিভ্রান্তির অবসান হয়।

বিবৃতিতে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে প্রতিষ্ঠিত জাতীয় শ্রমিক লীগে কোন বিভেদ বা কোন্দল নেই। একই সঙ্গে সংগঠনের সব পর্যায়ের নেতাকর্মীদের সব বিভেদ-অনৈক্য ভুলে গিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানানো যাচ্ছে। বিবৃতিতে জাতীয় শ্রমিক লীগের ভাবমূর্তি ও সংগঠনের একতা-সম্প্রীতি বিনষ্ট হতে পারে এ ধরণের সব কর্মকাণ্ড থেকে বিরত থাকার জন্য সংগঠনের সব স্তরের নেতাকর্মীদের প্রতি সতর্ক নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯৩৯ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
এসকে/এনএইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।