ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

বুস্টার ডোজ নেওয়ার পর ভালো আছেন খালেদা জিয়া

মহসিন হোসেন, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
বুস্টার ডোজ নেওয়ার পর ভালো আছেন খালেদা জিয়া

ঢাকা: কোভিড-১৯ টিকার বুস্টার ডোজ নিয়ে কিছুটা ব্যথায় ভুগলেও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ভালো আছেন। গত বুধবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট থেকে টিকার তৃতীয় ডোজ (বুস্টার) নেন তিনি।

এরপর রাত থেকেই শরীরে কিছুটা ব্যথা হয়। তার একজন ব্যক্তিগত চিকিৎসক বাংলানিউজকে এ তথ্য জানান।

তবে বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বাংলানিউজকে বলেন, কোভিড-১৯ টিকা নেওয়ার পর ম্যাডাম ভালো আছেন।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, খালেদা জিয়াকে বুস্টার ডোজ হিসেবে ফাইজারের টিকা দেওয়া হয়েছে। এ হাসপাতাল থেকেই গত বছরের ১৯ জুলাই কোভিড টিকার প্রথম ডোজ ও ১৮ আগস্ট দ্বিতীয় ডোজ নিয়েছিলেন খালেদা জিয়া। প্রথম দুই ডোজ হিসেবে মডার্নার টিকা নিয়েছিলেন তিনি।

জানা গেছে, খালেদা জিয়ার শারীরিক অবস্থা ধীরে ধীরে উন্নতি হচ্ছে। স্বাস্থ্যের প্যারামিটারগুলো মোটামুটি স্বাভাবিক আছে।

সুত্র জানায়, আপাতত হাসপাতালে যাচ্ছেন না খালেদা জিয়া। এভার কেয়ার হাসপাতালের চিকিৎসকরা রোস্টার করে বাসায় এসে দেখে যাচ্ছেন। তবে তার উন্নত চিকিৎসা প্রয়োজন।

এ বিষয়ে ডা. জাহিদ বলেন, উনার যে পারমানেন্ট চিকিৎসা প্রয়োজন সেটা বাংলাদেশে সম্ভব নয়। আপাতত উনি সুস্থ হলেও পুরোপুরি সুস্থ হওয়ার জন্য বিদেশে চিকিৎসা নিতে হবে। সেজন্য তার চিকিৎসক বোর্ডের সদস্যরাও বলেছেন তাকে বিদেশে নিতে হবে। আমরাও বার বার বলছি বিদেশে নিতে হবে।  

২০২০ সালের এপ্রিলে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন খালেদা জিয়া। এরপর তিনি আবার অসুস্থ হয়ে গত বছর প্রায় তিন মাস হাসপাতালে ছিলেন। তখন তার লিভার সিরোসিস ধরা পড়ে। চিকিৎসা নিয়ে ৮০ দিন পর গত ১ ফেব্রুয়ারি গুলশানের বাসা ফিরোজায় ফেরেন তিনি। এখন সেখানেই অবস্থান করছেন।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।