ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘পিলখানা হত্যা জাতির জন্য বেদনাবিধুর ও কলঙ্কজনক’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২২
‘পিলখানা হত্যা জাতির জন্য বেদনাবিধুর ও কলঙ্কজনক’

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের বলেছেন, পিলখানা হত্যা দিবস জাতির জন্য একটি বেদনাবিধুর ও কলঙ্কজনক দিন। এই দিনে মেধাবী, দক্ষ এবং প্রশংসনীয় সেনা কর্মকর্তারা নির্মম হত্যাকাণ্ডের শিকার হয়েছেন।

তাদের আত্মার মাগফিরাত কামনা করে এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে জাপা চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বনানীতে সামরিক কবরস্থানে পিলখানায় শহীদ সেনাকর্মকর্তাদের সমাধিতে ফুল দিয়ে গণমাধ্যমের সঙ্গে এ কথা বলেন।

তিনি বলেন, পিলখাো হত্যাকাণ্ডের পর তদন্ত হয়েছে, এর বিচারকার্য হয়েছে। পিলখানাহত্যা নিয়ে এখনও প্রশ্ন আছে, এতবড় একটি হত্যাকাণ্ড হঠাৎ করেই হয়নি। এর পেছনে অবশ্যই বড় ধরনের কোনো ষড়যন্ত্র ছিল। কিন্তু কথা হচ্ছে কেন গোয়েন্দা সংস্থাগুলো বিষয়টি জানতে পারেনি? আবার যদি জানতে পেরেছিল তাহলে কেন এই ষড়যন্ত্র প্রতিরোধ করা হলো না? এই বিষয়গুলো এখনও মানুষের মনে সংশয়, সন্দেহ এবং বেদনা সৃষ্টি করে। আমরা মনে করি এসব প্রশ্নের অবসান হওয়া উচিত এবং সবাকেই নিজ নিজ কৃতকর্মের জন্য জবাবদিহিতার আওতায় আসা উচিত। কারণ, জবাবদিহিতার অভাবে অনেক বড় ধরনের অঘটন ঘটে যায়। সব ক্ষেত্রে যেমন শৃঙ্খলা রক্ষা দরকার, ঠিক তেমনিভাবে শৃঙ্খলা রক্ষা হচ্ছে কিনা বা কার কী দায়িত্ব তার জবাবদিহিতাও সুনিশ্চিত করতে হবে। যাতে, ভবিষ্যতে এ ধরনের ঘটনা আর না ঘটে। আমরা এমন শোক বিধুর দিনে তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি, জাতি চিরদিন পিলখানায় শহীদ সেনা কর্মকর্তাদের বীর হিসেবে মর্যাদা দেবে।

এর আগে সোনা কর্মকর্তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করেন জাপা চেয়ারম্যান। পিলখানা হত্যাযজ্ঞের শিকার বিডিআরের মহাপরিচালক শহীদ মেজর জেনারেল শাকিল আহমেদের ছেলে ও জাপা কেন্দ্রীয় কমিটির সদস্য রাকিন আহমেদ এবং শহীদ কর্নেল কুদরত ইলাহীর ছেলে ও জাপার আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সাকিব রহমান এ সময় উপস্থিত ছিলেন। দোয়া পরিচালনা করেন জাপা প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সল চিশতী।

এসময় দলের শীর্ষ নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, প্রেসিডিয়াম সদস্য- ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, অ্যাডভোকেট মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, ভাইস-চেয়ারম্যান আহসান আদেলুর রহমান এমপি, সাংগঠনিক সম্পাদক মো. হেলাল উদ্দিন, আনোয়ার হোসেন তোতা, দপ্তর সম্পাদক-২ এম এ রাজ্জাক খান, যুগ্ম কোষাধ্যক্ষ অ্যাডভোকেট আবু তৈয়ব, যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম, কেন্দ্রীয় নেতা ইঞ্জিনিয়ার এলাহান উদ্দিন, সোহা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, ২৫ ফেব্রুয়ারি ২৫, ২০২২
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।