ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

রাজনীতি

বিএনপি নির্বাচনই চায় না: কৃষিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
বিএনপি নির্বাচনই চায় না: কৃষিমন্ত্রী

ঢাকা: বিএনপি নির্বাচনই চায় না, নির্বাচন কমিশনতো পরের কথা বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ে বিশ্বব্যাংকের প্রতিনিধি দলের সঙ্গে সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

বিএনপিকে নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেন, দেশের আইনশৃঙ্খলা বাহিনী এখন যথেষ্ট সক্ষম। দেশে এখন একটি নির্বাচিত এবং বৈধ সরকার রয়েছে। এ ধরনের আন্দোলনের হুমকি দিয়ে তারা সরকারের পতন ঘটাতে পারবে না।  
 
তিনি বলেন, বিএনপি নির্বাচন যদি চাইতো তাহলে তারা আমাদের সঙ্গে আলাপ-আলোচনায় আসতো। ২০১৪ সালেও তারা আমাদের সঙ্গে আলোচনায় আসেনি।  

২০১৮ সালে নির্বাচনে আসলেও বিএনপি আন্তরিক ছিল না দাবি করে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেন, তাদের পায়ের নিচে মাটি নেই। জনগণ থেকে বিচ্ছিন্ন। খালেদা জিয়া, তারেক জিয়া, দুজনই দুর্নীতির দায়ে দণ্ডিত। আদৌ নির্বাচন করতে পারবে কিনা, সেজন্য তারা যে কোনো মূল্যে এ সরকারের পতন ঘটাতে চায়। কাজেই তারা সেটা (নির্বাচন) চায় না। তাই মঙ্গল গ্রহ থেকে নির্বাচন কমিশনার আনলেও তাদের মন ভরানো যাবে না।

তিনি বলেন, প্রধান নির্বাচন কমিশনারসহ যে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে তারা সুস্থ-সুন্দর নির্বাচন উপহার দিতে পারবেন বলে আমরা বিশ্বাস করি।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
জিসিজি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।