ঢাকা, শনিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ জুলাই ২০২২, ০১ জিলহজ ১৪৪৩

রাজনীতি

রাতের ভোট যে হয়েছিল তা তারাও স্বীকার করেছেন: নোমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, মে ২৬, ২০২২
রাতের ভোট যে হয়েছিল তা তারাও স্বীকার করেছেন: নোমান

নারায়ণগঞ্জ: বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, নির্বাচন কমিশনার একটা কথা বলেছেন। এবারের ভোট রাতে হবে না, দিনে হবে।

অর্থাৎ আগের ভোট যে রাতে হয়েছিল তা তারাও স্বীকার করেছেন। তারা জোর করে দেশ চালাচ্ছেন। তাদের দেশ পরিচালনার অধিকার নেই।
 
বৃহস্পতিবার (২৬ মে) বিকেলে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হত্যার হুমকির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা ও মহানগর বিএনপির প্রতিবাদে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

তিনি বলেন, দেশের অর্থনৈতিক অবস্থা খারাপ। মানুষ দুই বেলা খেতে পায় না। যুবলীগ-ছাত্রলীগের অনেক নেতা আজ কারাগারে। তারা বাধ্য হয়েই তাদের কারাগারে দিচ্ছেন। দেশ আজ সংকটের মধ্যে আছে। জনগণের ওপর ক্ষমতায় থাকার জন্য শেখ হাসিনা নির্যাতন চালাচ্ছেন। তাই আন্দোলনের মাধ্যমেই সরকারের পতন ঘটাতে হবে।

প্রতিবাদ চলবে যতক্ষণ আমরা একটি বৈধ সরকার না পাবো। আজকে আমরা যে কারণে এখানে এসেছি তা আসতে হতোনা যদি এ দেশ নিয়মতান্ত্রিকভাবে চলতো। দেশনেত্রী খালেদা জিয়া কারাগারে এবং তারেক জিয়া বিদেশে কারণ তারা বাংলাদেশের জনগণকে নেতৃত্ব দিচ্ছেন। খালেদা জিয়া বলেছিলেন এ দেশের জন্য আমাদের রাজনীতি। আসুন আমরা দেশের জন্য কাজ করি৷

তিনি বলেন, রাজনীতি করলে মামলা হবেই তবে কোনো কারণ ছাড়া রাজনৈতিক উদ্দেশ্য সাধনের জন্য এই সরকার খালেদা জিয়া ও তারেক রহমানকে মামলা দিয়েছে। তাদের মুক্তি হবে রাজনৈতিক প্রক্রিয়ায়। জনগণ আর বলবে না আমার নেত্রীকে মুক্তি দাও। আমরা বিজয়ের কাছাকাছি আছি। রাজনীতিতে প্রতিযোগিতা থাকবে তবে প্রতিহিংসা নয়।

সমাবেশের শুরু থেকে জেলা বিএনপির সাবেক সভাপতি বহিষ্কৃত নেতা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি তোলেন নেতাকর্মীরা।  
এ প্রসঙ্গে তিনি বলেন, আপনারা অনেকেই তৈমূর আলম খন্দকারের বহিষ্কার প্রত্যাহারের কথা বলেছেন। এটা কোনো ব্যক্তিগত কারণে করা হয়নি। তিনি হয়তো সে সময় যে সিদ্ধান্ত নিয়েছিলেন তা ভুল ছিল। পার্টির শৃঙ্খলা রক্ষার জন্য করা হয়েছে।  
এতে প্রধান বক্তা কেন্দ্রীয় বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ বলেন, আমাদের নেতা তারেক রহমানকে নিয়ে এ সরকারের ভয় কারণ তিনি তো বাংলাদেশের একমাত্র বীর। আর এ বীরের নেতৃত্বে বাংলাদেশ ফিরে পাবে গণতন্ত্র।  

নারায়ণগঞ্জ জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক মনিরুল ইসলাম রবির সভাপতিত্বে ও মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু আল ইউসুফ খান টিপুর সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক নাসির উদ্দিন ও সদস্য মাসুকুল ইসলাম রাজীবসহ দলটির নেতাকর্মীরা।  

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, মে ২৬, ২০২২
এমআরপি/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa