ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

রাজনীতি

যুগপৎ আন্দোলনে একমত বিএনপি-মুসলিম লীগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৫ ঘণ্টা, জুন ৮, ২০২২
যুগপৎ আন্দোলনে একমত বিএনপি-মুসলিম লীগ

ঢাকা: যুগপৎ আন্দোলন করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি ও মুসলিম লীগ। মঙ্গলবার (০৭ জুন) রাতে মুসলিম লীগের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকের পর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের একথা জানান।

 

তিনি বলেন, এখন যুগপৎ আন্দোলন হবে, পরে আন্দোলনের ধারা অনুযায়ী সেটার প্রকৃতি বদলাতে পারে।

গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক হয়। মির্জা ফখরুল বলেন, ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারের দুঃশাসনকে প্রতিরোধ ও দেশের গণতন্ত্রকে পুনরুদ্ধার করার জন্য সকল রাজনৈতিক দলগুলো সঙ্গে নিয়ে  আন্দোলনের জন্য আলোচনা শুরু করেছি।

তিনি বলেন, ইতোমধ্যে পাঁচটি দলের সঙ্গে আমরা আলোচনা করেছি। ২০ দলীয় জোটের শরিক দল বাংলাদেশ মুসলিম লীগের সঙ্গে আজ আমরা আলোচনা করেছি। আমরা একমত হয়েছি যে ফ্যাসিস্ট অনির্বাচিত সরকারকে ক্ষমতা থেকে সরিয়ে জনগণের আন্দোলনের মধ্য দিয়ে সরকারকে পদত্যাগ করতে বাধ্য করবো। পার্লামেন্ট বিলুপ্ত করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের জন্য নতুন নির্বাচন কমিশন গঠন করার জন্য একজোট হয়ে কাজ করবো। আমরা সিদ্ধান্ত নিয়েছি সেই আন্দোলন আমরা যুগপৎ-ভাবে শুরু করবো। পরে আন্দোলনের ধারা অনুযায়ী সেটার প্রকৃতি বদলাতে পারে।

এর আগে রাত আটটায় বাংলাদেশ মুসলিম লীগের নেতাদের সঙ্গে আলোচনায় বসেন ফখরুল ইসলাম ও স্থায়ী কমিটি সদস্য নজরুল ইসলাম খান।

মুসলিম লীগের মহাসচিব অ্যাডভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরীর নেতৃত্বে ৯ সদস্যের প্রতিনিধি দলে ছিলেন দলটির সহ-সভাপতি আজিজুল রহমান লিটন, নির্বাহী মহাসচিব নজরুল ইসলাম, শ্রম সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ মিনহাজ উদ্দিন, শিল্প সম্পাদক অ্যাডভোকেট আলমগীর হোসেন, দপ্তর সম্পাদক অ্যাডভোকেট এমদাদুল হক, সহ-সম্পাদক মোশাররফ হোসেন তারা, হাজী মোহাম্মদ মিয়া, মোহাম্মদ জাফর ইমাম হিমেল ও বুলবুল হাজারী।

বাংলাদেশ সময়: ১০৩৩ ঘণ্টা, জুন ০৮, ২০২২
এমএইচ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।