ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নির্বাচনী সহিংসতা: পুলিশের গুলিতে শিশুসহ আহত ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৩ ঘণ্টা, জুন ১৫, ২০২২
নির্বাচনী সহিংসতা: পুলিশের গুলিতে শিশুসহ আহত ৩

শরীয়তপুর: শরীয়তপুরের জাজিরা উপজেলার বিলাসপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ফলাফল ঘোষনার পর দুই ইউপি সদস্য প্রার্থী সংঘর্ষের ঘটনা ঘটে।  

বুধবার (১৫ জুন) ৮নং ওয়ার্ডের রহিম উদ্দিন মালাই মৃধা কান্দি একতা যুব সংঘ কেন্দ্রে বিজয়ী প্রার্থী জাহাঙ্গীর আলম ও পরাজিত প্রার্থী মতিউর রহমান সিকদারের সমর্থকদের মধ্যে এ ঘটনা ঘটে।

পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ১২ রাউন্ড সটগানের গুলি ছোড়ে।  

পুলিশের ছোড়া শর্টগানের গুলিতে এসময় ইমরান হোসেন, রুবিনা আক্তার ও তার তিন বছরের কন্যা লামিছা গুলিবিদ্ধ হয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরবর্তীতে অবস্থার অবনতি হলে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, বুধবার (১৫ জুন) শরীয়তপুরের জাজিরায় ৬টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। সবগুলো ইউপিতেই ইভিএমে ভোট গ্রহন করা হয়েছে। বিকালে বিলাশপুর ইউপির ৮ নম্বর ওয়ার্ড কেন্দ্রে সদস্য প্রার্থীদের ফলাফল বুঝিয়ে দেন প্রিসাইডিং কর্মকর্তা শেখ দেলোয়ার হোসেন। এসময় বিজয়ী প্রার্থী জাহাঙ্গীর আলমের সমর্থকরা মিছিল করতে থাকে। তখনই পরাজিত প্রার্থী মতিউর রহমান সিকদারের সমর্থকরা তাদের ওপর হামলা করেন। তখন দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। হামলাকারীরা ভোট কেন্দ্র ভাংচুর করে নির্বাচন পরিচালনার কাজে নিয়োজিতদের অবরুদ্ধ করে রাখেন। এসময় কয়েকটি ককটেল বোমার বিস্ফোরন ঘটায়। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে কেন্দ্রের নিরাপত্তায় নিয়োজিত পুলিশ সদস্যরা শর্টগান দিয়ে গুলি ছোড়ে।  

এই ব্যাপারে প্রিসাইডিং কর্মকর্তা শেখ দেলোয়ার হেসেন বলেন, ফলাফল ঘোষনা করে আমরা সকল প্রার্থীর রেজাল্টশিট বুঝিয়ে দিচ্ছিলাম। এমন সময় পরাজিত প্রার্থী মতিউর রহমানের সমর্থকরা হামলা করেন। তাদের হামলায় আমাদের কর্মকর্তারাও কয়েকজন আহত হয়েছেন। আমাদের কিছু মালামাল নষ্ট হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট আমাদের উদ্ধার করেছেন।

বিষয়টি নিয়ে জাজিরা থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, দুই সদস্য প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ থামাতে ও নির্বাচনে দায়িত্বরত কর্মকর্তাদের নিরাপদ রাখতে পুলিশ ১২ রাউন্ড ফাকা গুলি ছুড়ে। তাতে তিন জন আহত হওয়ার কথা শুনেছি। তাদের ঢাকায় পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২২২৩ ঘণ্টা, জুন ১৫, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।