ঢাকা, মঙ্গলবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

রাজনীতি

পদ্মা সেতুর উদ্বোধন: পর্যাপ্ত নিরাপত্তা থাকবে জলে-স্থলে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, জুন ১৮, ২০২২
পদ্মা সেতুর উদ্বোধন: পর্যাপ্ত নিরাপত্তা থাকবে জলে-স্থলে

ঢাকা: পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে জল ও স্থল, দুই পথেই নিরাপত্তা বাড়ানো হচ্ছে। এমনটাই জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

বলেছেন, নিরাপত্তার বিষয়গুলো নিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে বলেও তিনি জানান।

শনিবার(১৮ জুন ) নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে নৌযান ও ঘাটের প্রস্তুতি সরেজমিনে দেখতে মুন্সিগঞ্জের শিমুলিয়া এবং মাদারীপুরের কাঁঠালবাড়ী ঘাট পরিদর্শন করেন। এসময় সাংবাদিকদের এসব কথা বলেন প্রতিমন্ত্রী। নৌপরিবহন মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয় ৷

তিনি বলেন, পদ্মা সেতুকে ঘিরে যে নেতিবাচক কর্মকাণ্ড ও কথাবার্তা হচ্ছে, তাতে সবাই ষড়যন্ত্রের আশঙ্কা করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আন্তর্জাতিক ষড়যন্ত্রের সঙ্গে দেশীয় ষড়যন্ত্রও ছিল। তাই সবাই আশঙ্কা করছে উদ্বোধনের সময় ষড়যন্ত্র হতে পারে। এজন্য তিনি (প্রধানমন্ত্রী) সতর্ক থাকতে বলেছেন, আমরা সতর্ক আছি।

প্রতিমন্ত্রী বলেন, দুর্যোগপূর্ণ আবহাওয়ায় নৌযানগুলো কীভাবে নিয়ে আসতে হবে, সে বিষয়ে বিআইডাব্লিউটিএ থেকে নির্দেশনা দেওয়া হচ্ছে। এর বাইরেও যেসব নিরাপত্তা, সে বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে। পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে জল ও স্থল দুই পথেই নিরাপত্তা জোরদার করা হচ্ছে। এছাড়া আওয়ামী লীগ থেকে বিশাল স্বেচ্ছাসেবক বাহিনী তৈরি করা হয়েছে,  তারা বিভিন্ন পয়েন্টে থাকবে মানুষকে সেবা দেওয়ার জন্য।

তিনি বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণে শুধু রেসকোর্স ময়দান নয়,  সারা বাংলাদেশ যুক্ত হয়েছিল। পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানের জনসভায়ও দেশের ১৭ কোটি মানুষ যুক্ত হয়ে যাবে। আমাদের সবধরনের প্রস্তুতি আছে। দক্ষিণাঞ্চলের লাখ লাখ মানুষ লঞ্চে আসবে। তারা লঞ্চ থেকে যে নামবে-উঠবে তার জন্য পন্টুন দেওয়া হচ্ছে। সেসব তদারকি করা হচ্ছে। দুই দিন যাবত বৃষ্টি হচ্ছে,  নদীর বাড়ছ।   তাই এখানে আমরা এসেছি, প্রতিকূল অবস্থায় প্রস্তুতিটি সঠিকভাবে চলছে কিনা তা দেখার জন্য।

তিনি আরও বলেন,  যেসব মাস্টার লঞ্চ নিয়ে আসবেন তাদের বিআইডাব্লিউটিএর পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হচ্ছে। তাদের নিরাপত্তার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে,  নৌপুলিশ কাজ করছে। আমাদের আওয়ামী লীগের হাজার হাজার  স্বেচ্ছাসেবক কাজ করছেন। বন্যা-বৃষ্টি-বাদল আমাদের নিত্যদিনের সঙ্গী।   এসব নিয়েই আমাদের এগিয়ে যেতে হবে।

এসময় বিআইডব্লিউটিএর চেয়ারম‍্যান কমডোর গোলাম সাদেক  এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, জুন ১৮, ২০২২
এসকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।