ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নোয়াখালীতে ৩ মামলায় আসামি বিএনপির সহস্রাধিক নেতাকর্মী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
নোয়াখালীতে ৩ মামলায় 
আসামি বিএনপির সহস্রাধিক নেতাকর্মী

নোয়াখালী: নোয়াখালীর জেলা শহর মাইজদীতে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া এবং পুলিশের ওপর হামলার ঘটনায় পৃথক তিনটি মামলা দায়ের করা হয়েছে।

মামলায় জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমানসহ ১৮৮ জনের নাম উল্লেখ করে এবং বিএনপি অজ্ঞাতনামা আরো প্রায় সাড়ে ৯০০ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

তিনটি মামলায় এ পর্যন্ত গ্রেফতার করা হয়েছে ২৯ জনকে।
বুধবার (২৪ আগস্ট) দুপুরে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম।

জানা যায়, মঙ্গলবার বিকেলে নোয়াখালী প্রেসক্লাবের সামনে জ্বালানি তেল, পরিবহন ভাড়া, নজিরবিহীন লোডশেডিং অব্যবস্থাপনা ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের লাগামহীন দাম বৃদ্ধি এবং পুলিশের গুলিতে ভোলা জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম এবং স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিমের মৃত্যুর প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপির প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।  
একই সময় জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে বিএনপির দেশব্যাপী চলমান বিক্ষোভের প্রতিবাদে সমাবেশ করছিল আওয়ামী লীগ। এসময় বিএনপির একটি মিছিল বড় মসজিদ মোড় হয়ে প্রেসক্লাবে বিএনপি আয়োজিত সভাস্থলে আসার সময় আওয়ামী লীগের সমাবেশ ও পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়েন নেতাকর্মীরা।  

এসময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনার ঘটে। বিএনপি নেতাকর্মীদের ছোড়া ইটের আঘাতে পুলিশের আট সদস্যসহ অন্তত ১১ জন আহত হন। সুধারাম থানার ওসির গাড়িও ক্ষতিগ্রস্ত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শর্টগানের আট রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে।

সুধারাম মডেল থানার ওসি জানান, আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর হামলার ঘটনায় মঙ্গলবার রাতে জেলা আওয়ামী লীগ নেতা আবুল হাশেম বাদী হয়ে ১০৩ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ১০০-১৫০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

পুলিশের ওপর হামলা (অ্যাসল্ট) ও বিস্ফোরণের ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলায় ৪৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৩০০-৪০০ ও অপর একটি মামলায় ৪১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৩০০-৪০০ জনকে আসামি করে পৃথক দু’টি মামলা দায়ের করেছে। গ্রেফতারকৃত ২৯ আসামিকে বুধবার সকালে বিচারক আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।