ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

থমথমে সোনাগাজী,দু’পক্ষের পাল্টা-পাল্টি কর্মসূচি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
থমথমে সোনাগাজী,দু’পক্ষের পাল্টা-পাল্টি কর্মসূচি 

ফেনী: ফেনীর সোনাগাজীতে বিএনপি ও ছাত্রলীগের পাল্টাপাল্টি কর্মসূচি ঘিরে বিরাজ করছে থমথমে অবস্থা। পৌর শহরের টহল জোরদার করেছে পুলিশ।

মাঝে মধ্যে ককটেল বিস্ফোরণের শব্দও শোনা যাচ্ছে বলে জানান স্থানীয়রা।  

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার (২৯আগস্ট) বিকেলে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দিয়েছে উপজেলা বিএনপি। একই স্থানে উপজেলা ছাত্রলীগও রাজনৈতিক কর্মসূচি দিয়েছে। পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করায় দুই দলের নেতা–কর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

সকাল থেকে পৌর শহরের বেশির ভাগ দোকানপাট বন্ধ রাখতে দেখা গেছে। সড়কে মানুষের চলাচলও অন্যান্য দিনের তুলনায় কম। এদিকে পৌর শহরের বিভিন্ন পয়েন্টে পুলিশের টহল জোরদার করা হয়েছে।  

পৌর শহরের আল হেলাল একাডেমিসংলগ্ন গোবাজার মাঠে বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বিএনপির নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, বিশেষ অতিথি হিসেবে বিএনপির নির্বাহী কমিটির সদস্য শাহানা আক্তার শানু, ফেনী-৩ (সোনাগাজী-দাগনভূঞা) আসনের সমন্বয়ক আকবর হোসেন উপস্থিত থাকার কথা রয়েছে।

উপজেলা বিএনপির সভাপতি গিয়াস উদ্দিন বলেন, জ্বালানি তেল, পরিবহন ভাড়া ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, ভোলায় পুলিশের গুলিতে দুজন বিএনপি নেতা হত্যার প্রতিবাদে এই বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেওয়া হয়েছে। কর্মসূচিকে সফল করার জন্য এক সপ্তাহ ধরে গণসংযোগ করা হয়েছে। এর মধ্যে হঠাৎ ছাত্রলীগের কর্মসূচির কথা শোনা যাচ্ছে। তাদের কর্মসূচি সকালে আর বিএনপির কর্মসূচি বিকেলে। এতে কোনো সমস্যা হওয়ার কথা নয়। তবে বিএনপির শান্তিপূর্ণ সমাবেশকে ঠেকাতে চাইলে রাজপথে তাদের কঠিন জবাব দেওয়া হবে।

এদিকে আজ সকাল থেকে পৌর শহরের গোবাজার মাঠের আশপাশে ছাত্রলীগের নেতা–কর্মীদের উপস্থিতি দেখা গেছে। বেলা ১১টার দিকে ওই মাঠে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে ছাত্রলীগ।  

এ বিষয়ে পৌর ছাত্রলীগের সভাপতি হেলাল উদ্দিন বলেন, ছাত্রলীগের পূর্বনির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে আজ গোবাজার মাঠে অস্থায়ী মঞ্চে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।  
এদিকে দু’পক্ষের এমন মুখোমুখি অবস্থানের কারণে সোনাগাজী পৌর শহরে আইন-শৃঙ্খলা অবনতির আশঙ্কা করছেন স্থানীয়রা। পুলিশের একটি সূত্র জানিয়েছে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ করতে প্রশাসন ১৪৪ ধারা জারি করতে পারে।  

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
এসএইচডি/এসআইএস


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।