ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জামায়াত প্রসঙ্গে প্রশ্নের উত্তর দিলেন না ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
জামায়াত প্রসঙ্গে প্রশ্নের উত্তর দিলেন না ফখরুল

ঢাকা: বিএনপি নেতৃত্বাধীন জোটের শরিক জামায়াতে ইসলামীর জোট ছাড়া প্রসঙ্গে প্রশ্নের উত্তর দেননি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ বিষয়ে সাংবাদিকরা প্রশ্ন করতে চাইলে বিএনপির মহাসচিব বলেন, প্রশ্ন করে লাভ নেই, আমি উত্তর দেবো না।

তিনি বলেন, আমি জানি, আপনারা কী প্রশ্ন করবেন। আমারও গণতান্ত্রিক অধিকার আছে উত্তর না দেওয়ার।

সোমবার (২৯ আগস্ট) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন মির্জা ফখরুল।

জ্বালানি তেলসহ দ্রব্যমূল্য বৃদ্ধি, দলীয় নেতা নূরে আলম ও আবদুর রহিম নিহত হওয়ার প্রতিবাদে ২২ আগস্ট থেকে সারাদেশে বিএনপির যে বিক্ষোভ কর্মসূচি চলছে, তা আগামী ১০ সেপ্টেম্বর পর্যন্ত অব্যাহত থাকবে বলে সংবাদ সম্মেলনে ঘোষণা দেন বিএনপির মহাসচিব।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, চাল-ডাল-তেলসহ সব নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি ও এর প্রতিবাদ করতে গিয়ে ভোলায় আমাদের ছাত্রদল নেতা নূরে আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা আবদুর রহিম পুলিশের গুলিতে নিহত হওয়ার প্রতিবাদে আমরা সারাদেশের ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভা, থানা ও জেলা পর্যায়ে প্রতিবাদ কর্মসূচি পালন করছি। এই প্রতিবাদ আন্দোলনে সারাদেশের জনগণের মধ্যে একটি অভূতপূর্ব সাড়া পড়েছে। ভয়াবহ, কর্তৃত্ববাদী, ফ্যাসিবাদী, অত্যাচারী, নির্যাতনকারী সরকারের দুঃশাসনের ফলে সমগ্র দেশের মানুষ যে অতিষ্ঠ হয়ে উঠেছে, তারই প্রতিবাদে তারা রাস্তায় নেমে এসেছেন।

তিনি বলেন, আমাদের যে প্রতিবাদ কর্মসূচি সেটা আগামী ১০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। যেসব থানা উপজেলায় কর্মসূচি হয়নি সেগুলোতে হবে। এরমধ্যে আগামী ৩০ আগস্ট সারাদেশে গুমের শিকার হওয়া ব্যক্তিদের স্মরণে সারাদেশে আন্তর্জাতিক দিবস পালন করবো। ঢাকায় কেন্দ্রীয়ভাবে পালন করবো। অন্যদিকে ১ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী সারাদেশে পালিত হবে। এ উপলক্ষে আগামী ২ সেপ্টেম্বর ঢাকায় আলোচনা সভা হবে। ১০ সেপ্টেম্বরের পরে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

সংবাদ সম্মেলনের শেষ পর্যায়ে জামায়াতের জোট ছাড়ার বিষয়ে সাংবাদিকরা প্রশ্ন করতে চাইলে বিএনপির মহাসচিব আগেই বলেন, ‘প্রশ্ন করে লাভ নেই, আমি উত্তর দেবো না। আমি জানি, আপনারা কী প্রশ্ন করবেন। আমারও গণতান্ত্রিক অধিকার আছে উত্তর না দেওয়ার। ’ এ কথা বলেই বিএনপির মহাসচিব চেয়ার ছেড়ে উঠে যান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, সাবেক সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-প্রচার সম্পাদক আসাদুল করিম শাহীন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।