ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নির্বাচন নিরপেক্ষ সরকারের অধীনে হতে হবে: গণফোরাম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
নির্বাচন নিরপেক্ষ সরকারের অধীনে হতে হবে: গণফোরাম

ঢাকা: আগামী জাতীয় নির্বাচন নিরপেক্ষ সরকারের অধীনে হতে হবে বলে জোর দাবি জানিয়েছেন গণফোরামের একাংশের সভাপতি মোস্তফা মোহসীন মন্টু। তিনি বলেন, ২০১৪ আর ‘১৮ সালের মতো নির্বাচন বাংলাদেশের মাটিতে আর হবে না।

 

সোমবার (২৯ আগস্ট) বিকেলে জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলায় আব্দুস সালাম হলে গণফোরামের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘দুঃশাসন হটিয়ে জনগণের শাসন প্রতিষ্ঠায় অঙ্গীকারবদ্ধ গণফোরাম’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিরপেক্ষ নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করার আহ্বান জানিয়ে মন্টু বলেন, এখন মানুষ প্রস্তুত যতই অত্যাচার করেন না কেন, মানুষ রুখে দাঁড়াবেই। আপনি জানেন না আন্দোলনটা কোথা থেকে শুরু হবে। এমনও হতে পারে বাজার থেকেই আন্দোলন শুরু হয়ে যাবে। মানুষের যে নাভিশ্বাস উঠেছে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে, সেই নাভিশ্বাসই আপনার পতনের কারণ হবে।

গণফোরাম নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ বলেন, আজকে বাংলাদেশকে বিভাজিত করা হচ্ছে, মুক্তিযুদ্ধের পক্ষে-বিপক্ষে। মুক্তিযুদ্ধের মূল চেতনা হল গণতন্ত্র প্রতিষ্ঠা, মুক্তিযুদ্ধের মূল লড়াই ছিল গণতন্ত্র প্রতিষ্ঠা করা। সংবিধানে আমাদের মূল কথা আমরা গণতন্ত্র চাই, আমরা শোষণহীন সমাজ চাই এবং আমরা অসাম্প্রদায়িক রাজনীতি চাই।

মোস্তফা মহসীন মন্টুর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন, এলডিপির একাংশের মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, গণফোরাম নেতা অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, এবি পার্টির সদস্য সচিব মুজিবুর রহমান মঞ্জু, বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সর্দার চাখারী, গণফোরাম নির্বাহী সভাপতি মহিউদ্দিন আবদুল কাদের, সভাপতি পরিষদ সদস্য আব্দুল হাসিব চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক লতিফুল বারী হামিম, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিবুর রহমান বুলু, ঢাকা জেলা সভাপতি মো. হামিদ মিয়া, কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুস সাত্তার পাঠানসহ জাতীয় ও দলীয় নেতারা।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
এমএইচ/এসএ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।