ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘বঙ্গবন্ধু খুনিদের প্রটেকশনের আইন করেছিলেন জিয়া’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৩ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২২
‘বঙ্গবন্ধু খুনিদের প্রটেকশনের আইন করেছিলেন জিয়া’ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম | ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম বলেছেন, বঙ্গবন্ধুর খুনের পরিকল্পনা, ষড়যন্ত্র করে খুনিদের পাঠিয়ে দেওয়াসহ খুনিদের প্রটেকশনের আইনও করেছিলেন জিয়াউর রহমান।

সোমবার (২৯ আগস্ট) বিকেলে রাজধানীর শেরে বাংলা নগর মানিক মিয়া এভিনিউর সেচ ভবন মিলনায়তনে ‘১৫ আগস্ট জাতীয় শোক দিবস-স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী দোয়া ও আলোচনা সভায়’ তিনি এসব কথা বলেন।

ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশন, বাংলাদেশ এই আলোচনা সভা আয়োজন করে।  

শ.ম. রেজাউল করিম বলেন, এরশাদ সাহেব ক্ষমতায় এসে খুনিদের দুটি দল করার সুযোগ করে দিলেন। একটি ফ্রিডম পার্টি ও উন্নতি প্রগতিশীল গণতান্ত্রিক শক্তি। খুনিদের দুইটা দল করতে দিলেন এরশাদ সাহেব।

খালেদা জিয়ার কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, খালেদা জিয়া ক্ষমতায় এসে, তিনি আরেক ধাপ এগিয়ে গেলেন। তিনি মনে করলেন স্বামী যা করে গেছে তার ষোল কলা পূর্ণ করি। তিনি খুনিদেরকে পার্লামেন্টে নিয়ে আসলেন।  

তিনি বলেন, জিয়াউর রহমান খুনিদেরকে ৯টি হাই-কমিশনে বিভিন্ন জায়গায় প্রতিষ্ঠিত করেছিল, তাদের কেউ কেউ মারা যাওয়ার পরেও তাদের প্রমোশন দিয়ে আর্থিক সুবিধা দিয়েছেন খালেদা জিয়া। এভাবেই বঙ্গবন্ধু হত্যাকাণ্ড এবং খুনিদের পুর্নবাসন প্রক্রিয়ায় জিয়া, মোস্তাক, সায়েম, এরশাদ ও খালেদা জিয়া সবাই সম্পৃক্ত হয়ে পড়ল।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, কৃষি মন্ত্রণালয় সচিব মো. সায়েদুল ইসলাম, কৃষি সম্প্রসারন অধিদপ্তরের মহাপরিচালক কৃষিবিদ মো. বেনজীর আলম, ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশনের সভাপতি মো. সেলিম হোসেন ভূঁইয়া, বাংলাদেশ কৃষকলীগ স্থায়ী কমিটির সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতিসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ০০১২ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২২
এমএমআই/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।