ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

অলি-বদরুদ্দোজার নেতৃত্বে নতুন বিএনপি হচ্ছে: আব্দুর রহমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২২
অলি-বদরুদ্দোজার নেতৃত্বে নতুন বিএনপি হচ্ছে: আব্দুর রহমান ফাইল ছবি

নারায়ণগঞ্জ: বিএনপির সাবেক দুই নেতা একিউএম বদরুদ্দোজা চৌধুরী ও কর্নেল (অব.) অলি আহমেদের নেতৃত্বে নতুন বিএনপি হচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান।  

তিনি আরও বলেছেন, জামায়াতও তাদের (বিএনপি) তালাক দিয়ে দিয়েছে।

বিএনপির অনেক নেতা বৈঠকে সিদ্ধান্ত নিয়েছেন খালেদা-তারেককে বাদ দিয়েই তারা নির্বাচনে আসবেন।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) বিকেলে নারায়ণগঞ্জের আড়াইহাজারে শহীদ মঞ্জুর স্টেডিয়ামে উপজেলা ছাত্রলীগ ও সরকারি সফর আলী কলেজ শাখা ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন আব্দুর রহমান।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বক্তব্যে বলেন, বিএনপির নেতারা ঠিক নেই, ভোটারও ঠিক নেই। খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাৎ করে আসামি আর তারেক রহমান লন্ডনে পলাতক। দলের নেতাই যদি ঠিক না থাকে তাহলে ভোটার কি ঠিক থাকবে। তাই তারা ভয় পায় যে নির্বাচনে ভরাডুবি হবে।  

আগামী জাতীয় নির্বাচনের ভোট নির্বাচন কমিশনের অধীনে হবে উল্লেখ করে আব্দুর রহমান বলেন, সে নির্বাচন হবে সুষ্ঠু অবাধ নিরপেক্ষ নির্বাচন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে আহ্বান জানিয়েছেন। তারা (বিএনপি) বলছে নির্বাচনে অংশ নেবে না, নির্বাচন হতেও দেবে না। তারা রাজপথে আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টি করছে।  

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা আপনাদের শান্তিপূর্ণ কর্মসূচি পালন করেন। সেখানে কোনো বাধা নেই। তবে জনগণের জানমাল বিনষ্ট করার কর্মসূচি মানুষের দুর্ভোগের কর্মসূচি যদি দেন- ছাত্রলীগের একটা কর্মী বেঁচে থাকতে আমরা সে সহিংস আন্দোলন হতে দেব না।

আব্দুর রহমান আরও বলেন, ২০২৪ সালে নির্বাচন হবে। সে নির্বাচনে নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে। আর অন্তবর্তীকালীন সরকার প্রধান থাকবেন শেখ হাসিনা। আমরা বিশ্বাস করি শেখ হাসিনা আবারও প্রধানমন্ত্রী হবেন।

তিনি বলেন, বিএনপি নির্বাচনে আসতে চায় না কারণ এ পর্যন্ত যত সুষ্ঠু নির্বাচন হয়েছে কোনো নির্বাচনে তারা ক্ষমতায় আসতে পারেনি। জিয়াউর রহমান সায়েমের বুকে পিস্তল ধরে ‘হ্যা’-‘না’ ভোট করেছিল। ৯০ সালের ভোটের পর কেউ ভেবেছিল বিএনপি ক্ষমতায় আসবে? তারা সেদিন স্থূল কারচুপি করে ক্ষমতায় এসেছে।

সম্মেলনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২২
এমআরপি/এসএ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।