ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

শাহ মোয়াজ্জেম হোসেনের প্রতি শেষ শ্রদ্ধা বিএনপির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
শাহ মোয়াজ্জেম হোসেনের প্রতি শেষ শ্রদ্ধা বিএনপির

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খানের নেতৃত্বে সিনিয়র নেতারা বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রয়াত নেতা শাহ মোয়াজ্জেম হোসেনের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

বেলা সাড়ে ১১টায় কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

পরে তার আত্মার শান্তি কামনায় মোনাজাতে অংশ নেন নেতাকর্মীরা।

নামাজে জানাজা শেষে শাহ মোয়াজ্জেম হোসেনের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিএনপির সিনিয়র নেতারা।

এর আগে শাহ মোয়াজ্জেম হোসেনের প্রতি স্মৃতিচারণ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, স্বাধিকার আন্দোলন, আইয়ুব বিরোধী আন্দোলনে বিশাল ভূমিকা রেখেছেন তিনি। আমি তখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তার সেই আন্দোলন আমরা প্রত্যক্ষ করেছি। তিনি ছাত্রজীবন থেকেই অত্যন্ত সুবক্তা। আর তিনি মুক্তিযুদ্ধে, মুক্তিযুদ্ধের পূর্বে এবং আগে বড় ভূমিকা রেখেছেন।

শাহ মোয়াজ্জেম হোসেন ভারতীয় সংসদে বাংলাদেশের পক্ষে যে বক্তব্যে দিয়েছিলেন তা ঐতিহাসিক বলেও মন্তব্য করেন তিনি।

খন্দকার মোশাররফ বলেন, বাংলাদেশের বর্তমান যে প্রেক্ষাপট- আজকে গণতন্ত্র নেই। এই গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন সামনে। আজকে শাহ মোয়াজ্জেম হোসেনের মতো একজন সংগ্রামী নেতা আমাদের খুবই প্রয়োজন ছিলো।  

জানাজায় বিএনপি নেতা ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, আমান উল্লাহ আমান, আবুদস সালাম, হাবিবুর রহমান হাবিব, রুহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন, হাবিব-উন-নবী খান সোহেল, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, আবদুস সালাম আজাদ, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, শামীমুর রহমান শামীম, তাইফুল ইসলাম টিপু, ইশরাক হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, ২০ দলীয় জোটের ড. ফরিদুজ্জামান ফরহাদ, ডা. মোস্তাফিজুর রহমান ইরান, খন্দকার লুৎফর রহমান, সাইফুদ্দিন আহমেদ মণি প্রমুখ উপস্থিত ছিলেন।

বুধবার রাত সাড়ে ৯টায় গুলশানের নিজ বাসভবনে মারা যান বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ভাষা সৈনিক, বিএনপির ভাইস চেয়ারম্যান, সাবেক উপ-প্রধানমন্ত্রী, সাবেক মন্ত্রী এবং দেশের বর্ষিয়ান রাজনীতিবিদ শাহ মোয়াজ্জেম হোসেন।

বর্ষিয়ান রাজনীতিক মরহুম শাহ মোয়াজ্জেম হোসেনের প্রথম নামাজে জানাজা বেলা সাড়ে ১১টায় নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হয়। দ্বিতীয় নামাজে জানাজা বাদ জোহর মুন্সিগঞ্জের শ্রীনগর স্টেডিয়াম এবং তৃতীয় ও শেষ নামাজে জানাজা বাদ এশা গুলশান আজাদ মসজিদে (সেন্ট্রাল মসজিদ) অনুষ্ঠিত হবে। পরে বনানী কবরস্থানে সহধর্মিনীর কবরের পাশে তাকে দাফন করার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
এমএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।