ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

সিলেট জেলা পরিষদ নির্বাচন:

রণে ভঙ্গ দিলেন এনাম, বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন নাসির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
রণে ভঙ্গ দিলেন এনাম, বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন নাসির

সিলেট: জেলা পরিষদ নির্বাচনে সিলেটে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র সংগ্রহকারী অধ্যক্ষ ড. এনামুল হক সরদার শেষ পর্যন্ত নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন না।  

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বেলা ২টা ৩৩ মিনিটে তিনি বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

 

এনামুল হক সরদার বলেন, নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কারণটা না হয় অজানাই থাকুক। তবে আমার অনেক শুভাকাঙ্খী, তৃণমূলের ভোটাররা রয়েছেন। তাদের চাওয়া ছিল আমি যেনো জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করি। কিন্তু আমি সরে দাঁড়ানোটা একান্ত ব্যক্তিগত হলেও শুভাকাঙ্খী-ভোটার সকলের কাছে ক্ষমাপ্রার্থী।  

এদিকে, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন খান বৃহস্পতিবার দুপুরে নেতাকর্মী-সমর্থকদের নিয়ে জেলা প্রশাসক মো. মজিবর রহমানের কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন। ফলে ড. এনামুল হক সর্দার সরে দাঁড়ানোয় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হচ্ছেন অ্যাডভোকেট নাসির উদ্দিন খান।

সূত্র জানায়, বুধবার (১৪ সেপ্টেম্বর) রাতে প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদের বাসায় এনামুল হক সরদারকে তলব করা হয়। তিনি দুপুরেই ঢাকায় যান। রাতে তাকে নিয়ে বৈঠক করেন মন্ত্রী ইমরান আহমদ। ফলে মামা ইমরান আহমদের সুপারিশে এনামুল হক সরদার নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন বলে জানা গেছে।

এর আগে চেয়ারম্যান পদে অ্যাডভোকেট নাসির উদ্দিন খানকে দলের নেতারা ওয়াকওভার দিলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচনের পথে ছিলেন আওয়ামী লীগের এই প্রার্থী। তবে মনোনয়নপত্র সংগ্রহ করে নাসির উদ্দিন খানের সঙ্গে ভোট যুদ্ধে আলোচনায় আসেন অধ্যক্ষ এনামুল হক সরদার। গত মঙ্গলবার সহকারী রিটানিং কর্মকর্তার দফতর থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি। আর দলীয় মনোয়ন পাওয়ার পর মনোনয়নপত্র সংগ্রহ করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন।

সিলেটের সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও জেলা পরিষদ নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শুকুর মাহমুদ মিঞা বলেন, বৃহস্পতিবার মনোনয়ন দাখিলের শেষ পর্যন্ত জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে কেবল অ্যাডভোকেট নাসির উদ্দিন খানের মনোনয়নপত্র জমা পড়েছে। তবে সংরক্ষিত ও সাধারণ সদস্য পদে কতজন জমা দিয়েছেন তা এখনই নিশ্চিত করতে পারছেন না।

আগের দিন বুধবার পর্যন্ত সংরক্ষিত ওয়ার্ডে মোট ১৮ জন এবং সাধারণ ওয়ার্ডে ৬৯ জন মনোনয়নপত্র উত্তোলন করেন। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন আজ বৃহস্পতিবার বিকাল ৩টা পর্যন্ত।

নির্বাচন কমিশন-ইসি গত ২৩ আগস্ট নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ১৫ সেপ্টেম্বর। বাছাই ১৮ সেপ্টেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর এবং প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। আগামী ১৭ অক্টোবর সিলেটসহ দেশের ৬১টি জেলা পরিষদের ভোট অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
এনইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।